Kode Iklan atau kode lainnya

'কেস চলাকালীন বিচারপতি কী ভাবে টিভিতে সাক্ষাৎকার দেন?' বিচারপতি গঙ্গোপাধ্যায়কে নিয়ে বড় মন্তব্য পরমব্রতর

পরমব্রত চট্টোপাধ্যায়

নিউজ ডেস্ক: একটি বেসরকারি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দেওয়া নিয়ে সুপ্রিম কোর্টের নির্দেশে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে সরেছে দু'টি শিক্ষা দুর্নীতি মামলা। এবার এই ঘটনায় প্রতিক্রিয়া দিলেন অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। বিচারপতিকে প্রশংসা করেও অভিনেতা বলেন, আমি তো জীবনে দেখিনি একজন বিচারপতি টেলিভিশনে এইরকম একটা সেনসিটিভ বিষয় নিয়ে কেস চলাকালীন সাক্ষাৎকার দিচ্ছেন। 

এদিন পরমব্রত চট্টোপাধ্যায় বললেন, “আমি যদিও খুব বিশদে এই আইনি বিষয়গুলো জানি না। তবে যে বিষয় নিয়ে তাঁর লড়াই তা যে অত্যন্ত ঘৃন্য-অন্যায় এ ব্যাপারে কারও কোনও সন্দেহ নেই। এবং সেটা যে কোনও রাজনৈতিক রঙের ঊর্ধ্বে উঠে সত্যি। এবং অভিজিৎ গঙ্গোপাধ্যায় নিজের কাজটা খুব ভালোভাবেই করছেন বলে আমার ধারণা।”

তিনি আরও বলেন, “মামলা চলাকালীন একজন বিচারপতি কী ভাবে সংবাদ মাধ্যমে গিয়ে কথা বলেন! এই কাজ আমার সত্যিই মাথায় ঢোকেনি। উনি নিজে একজন আইনের লোক। তাই এটা দেখে আমার অন্তত বিষয়টা মনে হয়েছে।”

একই সঙ্গে পরমব্রত বলেন, “আমি বিচারপতির প্রতি সম্পূর্ণ সম্মান রেখেই বলছি, তাঁদেরও এই ব্যাপারে একটু সাবধান থাকা উচিত। এতটা সেনসিটিভ একটা বিষয়, যা নিয়ে নানা সময় পত্রপত্রিকা, টেলিভিশন, ডিজিটাল মিডিয়ায় নানা আলোচনা, লেখালিখি তো হবেই। সেখানে এঁরাও যদি বয়ে না যান বা ভেসে না যান, তাহলে মনে হয় ভালো হবে। খুবই গুরুত্বপূর্ণ কাজ তো করছেন মানুষগুলো।”

বিচারপতির আরও সাবধান হলেই হয়তো ভালো হত বলে মন্তব্য করে তিনি আরও বলেন “আমি তো জীবনে দেখিনি একজন বিচারপতি টেলিভিশনে এইরকম একটা সেনসিটিভ বিষয় নিয়ে কেস চলাকালীন সাক্ষাৎকার দিচ্ছেন। এটাতে খুবই আশ্চর্য হয়েছিলাম। তবে সুপ্রিম কোর্ট যা রায় দিয়েছে, তা তো মাথা পেতে নিতেই হবে। উনি যে বিষয়টা নিয়ে লড়াই করছেন, তা অত্যন্ত প্রশংসনীয় এটা বলতেই হবে।”

close