Kode Iklan atau kode lainnya

কেন তৃণমূলের হয়ে সওয়াল করছেন? আমরা লজ্জিত! অভিষেক মনু সিঙ্ঘভিকে পত্রাঘাত

 বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

নিউজ ডেস্ক: আপনি তৃণমূলের হয়ে সওয়াল করায় আমরা লজ্জিত! অভিষেক মনু সিঙ্ঘভিকে পত্রাঘাত আইনজীবী কৌস্তভ বাগচীর। জাতীয় স্তরের এক জন কংগ্রেস নেতা হয়েও কেন তিনি তৃণমূলের হয়ে সুপ্রিম কোর্টে সওয়াল করছেন? প্রশ্ন তুলে অভিষেক মনু সিঙ্ঘভিকে চিঠি প্রদেশ কংগ্রেসের এই আইনজীবীর।

নিয়োগ দুর্নীতি কান্ডে সুপ্রিম কোর্টে তৃণমূল এবং পশ্চিমবঙ্গ সরকারের হয়ে সওয়াল করেন কংগ্রেসের আইনজীবী নেতা অভিষেক মনু সিঙ্ঘভি। সম্প্রতি কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশকে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের করা মামলাতেও সওয়াল করেছিলেন এই কংগ্রেস নেতা। এবার এই হেভিওয়েট কংগ্রেস নেতার ভূমিকাকে নিয়ে প্রশ্ন তুললেন পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের আইনজীবী নেতা কৌস্তুভ বাগচী। নিজের আপত্তির কথা জানিয়ে সিঙ্ঘভিকে ইমেল মারফত পত্রাঘাতও করেছেন কৌস্তভ। 

সিঙ্ঘভিকে পাঠানো ইমেলে তিনি লিখেছেন, ‘‘আমি এই চিঠিটি পশ্চিমবঙ্গের একজন কংগ্রেস কর্মী ও নেতা হিসেবে আপনাকে লিখছি। একজন প্রবীণ আইনজীবী হিসেবে আপনার পূর্ণ স্বাধীনতা রয়েছে কার হয়ে আপনি আদালতে সওয়াল করবেন বা আপনার মক্কেল কারা হবেন তা নির্বাচন করার। কিন্তু কংগ্রেস পার্টির একজন প্রবীণ নেতা হিসেবে আপনি সেই দলের কর্মী ও নেতাদের দায়বদ্ধতাকে কখনওই অগ্রাহ্য করতে পারেন না।’’ 

তিনি আরও লিখেছেন, ‘‘পশ্চিমবঙ্গের কংগ্রেস কর্মীরা নিরলস ভাবে তৃণমূল পরিচালিত রাজ্য সরকারের দুর্নীতির বিরুদ্ধে লড়াই করছে। কিন্তু আপনি আদালতে শাসক পক্ষের হয়ে সওয়াল করায় আমাদের লড়াই অর্থহীন হয়ে পড়ছে। আপনার ভূমিকার জন্য পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের সর্বস্তরের কর্মীরা লজ্জা বোধ করছেন।’’ 

প্রদেশ কংগ্রেসের একাংশের অভিযোগ, পশ্চিমবঙ্গ থেকে নির্বাচিত সংসদ সদস্য হলেও, এ রাজ্যে কংগ্রেসের সংগঠনকে সময় দেওয়া তো দূরের কথা, ন্যূনতম কাজেও তাঁকে পাওয়া যায় না। বরং পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূলের হয়ে সুপ্রিম কোর্টে মামলা লড়তেই বেশি আগ্রহ দেখান তিনি। 

close