Kode Iklan atau kode lainnya

রাজ্যের ৬০টিরও বেশি পুরসভায় বিরাট নিয়োগ দুর্নীতি? মুখ খুললেন ফিরহাদ হাকিম, আসরে নামছে সিবিআইও

 ৬০টিরও বেশি পুরসভায় বেআইনি নিয়োগ

নিউজ ডেস্ক: পুর-নিয়োগেও পুরো দুর্নীতি! 'শুধু স্কুল নয়, ৬০টিরও বেশি পুরসভায় বেআইনি নিয়োগ হয়েছে'।'সর্বত্রই দুর্নীতির জাল, বাঁচাতে পারেন একমাত্র ভগবান শ্রীকৃষ্ণ, আদালতে এমনটাই মন্তব্য করেছে ED।  পুরসভাতেও চাকরি বিক্রির এই তথ্য ইডি-র পক্ষ থেকে সিবিআই-কেও জানানো হবে বলে আদালতে জানিয়েছে ইডি৷

শান্তনু বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ প্রমোটার অয়ন শীলকে গ্রেফতার করেছে ইডি৷ তার মাধ্যমেই পুরসভায় নিয়োগ দুর্নীতির এই বিস্ফোরক তথ্য ইডি গোয়েন্দাদের হাতে এসেছে। সোমবার আদালতে ইডি-র আইনজীবী দাবি করেন, শুধু শিক্ষক নয়, রাজ্যে শ্রমিক থেকে  টাইপিস্ট নিয়োগে দুর্নীতি হয়েছে বলে আদালতে অভিযোগ করা হয়েছে ইডি-র পক্ষ থেকে।

শুধু পুরসভার নিয়োগ নয়, অয়নের অফিস থেকে ২০১৪ এবং ২০১২ সালের টেট পরীক্ষার নথিও উদ্ধার হয়েছে৷ ইডি-র আইনজীবীর কথায়, অয়ন শীলের অফিস আসলে সোনার খনি। যে পরিমাণ টাকার লেনদেনের হদিশ তারা অয়ন শীলের সূত্রে পাওয়া গিয়েছে, তা চমকে দেওয়ার মতো।

আদালতে এ দিন ইডি-র আইনজীবী দাবি করেছেন, অন্তত ৬০টি পুরসভায় ৫ হাজার চাকরি বিক্রি হয়েছে এই অয়ন শীলের মাধ্যমে৷ এর জন্য অন্তত ৫০ কোটির লেনদেন হয়েছে বলে অভিযোগ ইডি-র৷ অয়নের অ্যাকাউন্টের নিয়োগ দুর্নীতির ২৫ কোটি টাকা ঢুকেছে বলে অভিযোগ ইডি৷ 

এই নিয়ে এবার মুখ খুললেন রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। তিনি বলেন, “বিষয়টি সংবাদ মাধ্যমে এসছে, ব্যাংকশাল কোর্টে এসেছে। আমি চেষ্টা করছি জানতে, যে যে কোন কোন মিউনিসিপ্যালিটির নামে বলেছে।  যদি কোনও প্রমান থাকে, তবে আমরাও উকিল লাগিয়ে বিষয়টি দেখে আমি বলবো।  আমি শুনলাম যে ২০০৬ সালের নথিও নাকি আছে, আমি বিষয়টি শুনলাম, তবে সত্যি কিনা জানিনা।”

close