Kode Iklan atau kode lainnya

SSC: অতিরিক্ত শূন্যপদ, সুপ্রিম কোর্টে আপাতত স্বস্তি মিলেছে রাজ্য‌ সরকারের, জেনেনিন বিস্তারিত

স্কুল সার্ভিস কমিশন

নিউজ ডেস্ক: সুপার নিউমেরারি পোস্ট বা অতিরিক্ত শূন্য পদের মামলায় কিছুটা স্বস্তি পেল রাজ্য সরকার। শুক্রবার সুপ্রিম কোর্টে স্কুলের গ্রুপ ডি কর্মচারীদের একটি মামলা ছিল বিচারপতি ভি রামসুব্রহ্মণ্য এবং বিচারপতি পঙ্কজ মিত্তালের বেঞ্চে। সেখানে আপাতত স্বস্তি মিলেছে রাজ্য‌ সরকারের। গ্রুপ ডি’র নিয়োগেও ব্যাপক দুর্নীতি হয়েছে—এই অভিযোগের প্রেক্ষিতে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। ইতিমধ্যে ওই মামলায় ৫৭৩ জনের চাকরি বাতিল হয়েছে। 

তবে স্কুল সার্ভিস কমিশন ওই কর্মীদের চাকরি বাতিল না করার আবেদন করেছিল। এসএসসি জানিয়েছিল প্রয়োজনে অতিরিক্ত পদ তৈরি করে যোগ্যদের চাকরি দেওয়া যেতে পারে। এই নিয়ে কলকাতা হাইকোর্টে সওয়াল করেছিল তারা। যদিও সেই আবেদন নামঞ্জুর করে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সেই রায় চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় এসএসসি। 

আপাতত সেখান থেকে তারা সিবিআ‌ই তদন্তের ওপর সাময়িক স্থগিতাদেশ আদায় করতে সক্ষম হয়েছে। চাকরি হারানো এবং যোগ্যতা সত্ত্বেও চাকরি পাননি বলে দাবি করা প্রার্থীদের লিখিতভাবে তাঁদের বক্তব্য জমা দেওয়ার জন্য নোটিস ইস্যু করা হয়েছে। ২৫ এপ্রিল এই মামলার পরবর্তী শুনানি হতে পারে। ততদিন পর্যন্ত সিবিআ‌ই কোনও তদন্ত করতে পারবে না। 

close