Kode Iklan atau kode lainnya

‘আপনার ল’ কলেজের প্রিন্সিপালকে বলে দিন….’, মানিক ভট্টাচার্যকে জেল হেফাজতেপাঠিয়ে বড় মন্তব্য বিচারকের

মানিক ভট্টাচার্য

নিউজ ডেস্ক: রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে প্রায় প্রতিদিনই একের পর এক বিস্ফোরক তথ্য সামনে আসছে। গ্রেফতার হয়েছেন প্রাক্তন প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য। তিনি এই মুহূর্তে জেল হেফাজতে রয়েছেন। মঙ্গলবার মানিক ভট্টাচার্যকে আদালতে তোলা হয়। সেই সঙ্গে জেল বন্দি তাঁর স্ত্রী ও ছেলের শুনানিও ছিল। 

শুনানি চলাকালীন মানিক ভট্টাচার্যের আইনজীবী বিচারককে বলেন, তাঁর মক্কেল কিছু বলতে চান। বিচারক বলেন, শুনেছি উনি ল’ কলেজের প্রিন্সিপাল ছিলেন। কোর্টের নিয়ম ওঁনার জানা উচিত। বিচারক অনুমতি দেওয়ার আগেই মানিকবাবু বলতে শুরু করেন।

মানিকবাবু সংবিধানের ২১ নম্বর ধারার প্রসঙ্গ তুলতেই বিচারক বলেন, আমি কি আপনাকে বলার অনুমতি দিয়েছি? বিচারক মানিকের আইনজীবীকে বলেন, আপনার ল’ কলেজের প্রিন্সিপালকে বলে দিন, আর্টিক্যাল ২১’র জন্য হাইকোর্টে যেতে। এখানে ওটা নয়। 

শুনানিতে ইডির আইনজীবী অভিজিৎ ভদ্র ও ভাস্কর প্রসাদ বন্দ্যোপাধ্যয় বলেন, উনি একজন রাজনৈতি দলের নেতা। দল তাঁকে বহিষ্কার করেনি। মানিকের দাদা হীরালাল ভট্টাচার্যের অনেক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত হয়েছে। তিনি বলেছেন আমার দুর্ভাগ্য, আমি মানিকবাবুর দাদা! ১৮ মে পর্যন্ত মানিককে জেল হেফাজতে পাঠান বিচারক। 

close