Kode Iklan atau kode lainnya

তবে কি রাজ্যে ৮ হাজার স্কুল বন্ধ হতে চলেছে? মুখ খুললেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

নিউজ ডেস্ক: তবে কি রাজ্যে ৮ হাজার স্কুল বন্ধ হতে চলেছে!  মুখ খুললেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। রাজ্যে ৮ হাজার স্কুল বন্ধের খবর গুজব বলে জানালেন তিনি। মঙ্গলবার তৃণমূল ভবনে বসে একথা বলেন  ব্রাত্য।

সম্প্রতি শিক্ষা দফতের একটি নির্দেশিকা সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। তাতে রাজ্যের প্রাথমিক ও মাধ্যমিক স্কুল মিলিয়ে ৮,২০৭ স্কুল বন্ধ হতে চলেছে বলে জানা যায়। এর মধ্যে ৬,৬৪৯টি প্রাথমিক স্কুল। বাকিগুলি জুনিয়র হাই ও হাই স্কুল।  রাজ্যে কোনও সরকারি স্কুল বন্ধ হচ্ছে না। রাজনৈতিক উদ্দেশে এই গুজব ছাড়ানো হয়েছে।

মঙ্গলবার তৃণমূল ভবনে সাংবাদিকরা স্কুল বন্ধ হয়ে যাওয়া নিয়ে প্রশ্ন করেন। ওই প্রশ্নের উত্তরে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেন, এরকম কোনও নির্দেশিকা শিক্ষা দফতর জারি করেনি। রাজ্যে কোনও স্কুল বন্ধ হচ্ছে না। পুরোটাই গুজব। রাজনৈতিক স্বার্থে এই গুজব ছড়ানো হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, যে সব স্কুলে শিক্ষার্থীর সংখ্যা ৩০-এর কম সেই সব স্কুল বন্ধ করে দিতে চলেছে রাজ্য সরকার। এমনকী জেলায় জেলায় ও ব্লকে কোন কোন স্কুল বন্ধ হতে চলেছে তার তালিকাও দেখা যায়। এই নিয়ে সামাজিক মাধ্যমে ব্যাপক চর্চা শুরু হয়। যদিও শিক্ষামন্ত্রী জানিয়ে দিলেন পুরোটাই গুজব। 

close