Kode Iklan atau kode lainnya

হাঁড়ি ভর্তি রসগোল্লা বনাম রসগোল্লার হাঁড়িতে আরশোলা! SSC কাণ্ডে তীব্র তরজা কলকাতা হাইকোর্টে

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি কাণ্ডে জোর তর্জা কলকাতা হাইকোর্টে। চলল রসগোল্লা এবং আরশোলার টানাটানি। হাঁড়ি ভর্তি রসগোল্লা বনাম রসগোল্লার হাঁড়িতে আরশোলা! সিবিআইয়ের আইনজীবী এবং কমিশনের আইনজীবীদের তরজা গ্রুপ ডি মামলায়।

কলকাতা হাই কোর্টে বিচারপতি বিশ্বজিৎ বসুর এজলাসে গ্রুপ ডি মামলার শুনানি চলছিল। তদন্ত প্রসঙ্গে সিবিআইয়ের আইনজীবী সওয়াল করে বলেন, ‘‘সিবিআই হাতে হাঁড়ি ভর্তি রসগোল্লা তুলে দেবে, এটা হয় না। স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) এবং মধ্যশিক্ষা পর্ষদেরও নিজেদের ক্ষমতা প্রয়োগ করে পদক্ষেপ করা প্রয়োজন।’’ এর পাল্টা সওয়ালে এসএসসি-র আইনজীবীর কটাক্ষ করে বলেন, ‘‘সিবিআইয়ের সেই রসগোল্লার হাঁড়ি আরশোলায় ভর্তি।’’

এদিনের শুনানিতে গ্ৰুপ ডি নিয়োগ মামলায় ওএমআর শিট কারচুপিতে নাম থাকা ১৬৯৮ চাকরিপ্রাপককে কড়া বার্তা দেওয়ার পাশাপাশি সিবিআইকে বিচারপতি বসু বলেন, “যাঁদের নামে দুর্নীতি করে চাকরি পাওয়ার অভিযোগ রয়েছে, তাঁরা নিজেদের নির্দোষ প্রমাণিত করতে না পারলে জেল হবে। যে ১৬৯৮ জনের বিরুদ্ধে ওএমআর শিট কারচুপি হওয়ার কারণে চাকরি পেয়েছেন বলে অভিযোগ, তাঁদের কেন মামলায় যুক্ত করছেন না? তদন্তে গতি আনুন, আনতে হবে। এই ১৬৯৮ জনের বক্তব্য শুনতে অবিলম্বে নোটিস জারি করা প্রয়োজন। এঁদের তদন্তে সহযোগিতা করতে হবে।”

যদিও সিবিআই আদালতে জানায়, কয়েক জন সহযোগিতা করলেও সকলে সাহায্য করছেন না। কিন্তু যাঁরা সহযোগিতা করছেন না তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ করতে পারে সিবিআই আধিকারিকরা। আগামী বুধবার এই মামলার পরবর্তী শুনানি।

close