Kode Iklan atau kode lainnya

ডব্লিউবিসিএস পরীক্ষায় বিরাট সাফল্য পেয়ে বিডিও পদে নিয়োগ পাচ্ছেন মুর্শিদাবাদের মোঃ শরিফুল ইসলাম

মোঃ শরিফুল ইসলাম

নিউজ ডেস্ক: একাধিক পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করল পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন। ১৮ জানুয়ারি বিভিন্ন দপ্তরে ৪৮২ জনের, ২ ফেব্রুয়ারি ডব্লুবিসিএস গ্রুপ এ স্তরে ৭৭ জন, গ্রুপ বি স্তরে ২৪ জন সফল প্রার্থীর তালিকা প্রকাশ করে পিএসসি। গতকাল আইসিডিএস সুপারভাইজার পদের চূড়ান্ত ফল প্রকাশ হয়েছে। 

শুক্রবার আইসিডিএস সুপারভাইজার পদে ২,৯৩১ জন প্রার্থীর (মহিলাদের জন্য বরাদ্দ পদ) নাম ঘোষণা করেছে পাবলিক সার্ভিস কমিশন। সফল প্রার্থীদের এই তালিকা সুপারিশ হিসেবে যাবে নারী, শিশু ও সমাজকল্যাণ দপ্তরে। সেখান থেকে দেওয়া হবে চাকরির নিয়োগপত্র।

২ ফেব্রুয়ারি ডব্লুবিসিএস গ্রুপ এ স্তরে ৭৭ জন চূড়ান্ত সফল প্রার্থীর নাম ঘোষণা করেছে পিএসসি। ২০১৯ সালের বিজ্ঞপ্তি অনুযায়ী এই ফল ঘোষণা করা হয়েছে। এই তালিকায় জায়গা করে নিয়েছেন মোঃ শরিফুল ইসলাম। বাড়ি মুর্শিদাবাদ জেলার বেলডাঙ্গায়। মোঃ শরিফুল ইসলাম, ডব্লিউবিসিএস পরীক্ষায় ১৪ নম্বর র‍্যাঙ্ক করে এক্সিকিউটিভ বিডিও পদে চাকরি পেতে চলেছেন। তাঁর এইরূপ সাফল্যে খুশি গোটা এলাকা। 

পিছিয়ে পড়া গ্রামীন এলাকা থেকে WBCS-এ ১৫ র‍্যাঙ্ক করে চমকপ্রদ সাফল্য অর্জন করেছেন মুর্শিদাবাদের সুতির ছেলে নবীরুল ইসলাম। বিড়ি শ্রমিক পরিবারের ছেলে। ছোটবেলা থেকেই দারিদ্রতার সঙ্গে লড়াই। তবে সে লড়াইয়ে হার না মেনে WBCS পরীক্ষায় সফলতা পেয়েছেন নবীরুল ইসলাম। 

নবীরুলের কথায়, "জীবনের বড় কিছুকে টার্গেট হিসাবে দেখলেই সাফল্য আসবে। সেখানে কঠোর পরিশ্রমকে সেভাবে দেখা উচিত নয়। রেজাল্ট জানার মুহূর্তে ট্রেনে ছিলাম৷ তাই এই আনন্দের অনুভূতি কারোর সঙ্গেই ভাগ করে নিতে পারিনি৷ এরপর রাতে বাড়ি ফিরতেই সকাল থেকে শুভেচ্ছা জানাতে বাড়িতে হাজির হন বন্ধুবান্ধব থেকে শুরু করে গ্রামবাসীরা।"

close