Kode Iklan atau kode lainnya

WBCS গ্রুপ-এ: প্রাথমিক শিক্ষক এখন ডব্লিউবিসিএস অফিসার, খুশির হাওয়া

নিউজ ডেস্ক: একাধিক পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করল পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন। ১৮ জানুয়ারি বিভিন্ন দপ্তরে ৪৮২ জনের, ২ ফেব্রুয়ারি ডব্লুবিসিএস গ্রুপ এ স্তরে ৭৭ জন, গ্রুপ বি স্তরে ২৪ জন সফল প্রার্থীর তালিকা প্রকাশ করে পিএসসি। গতকাল আইসিডিএস সুপারভাইজার পদের চূড়ান্ত ফল প্রকাশ হয়েছে। 

এবার ডব্লিউবিসিএস পরীক্ষায় চোপড়ার ব্লকের নাম উজ্জ্বল করেছেন বিপ্লব বল। বিপ্লব ওয়েস্ট বেঙ্গল সিভিল সার্ভিস পরীক্ষার কম্বাইন্ড লিস্টের ৮৫ নম্বরে এবং গ্রুপ এ বিভাগের তালিকায় ২২ নম্বরে তার নাম রয়েছেন। সোনাপুরের দুর্গাপুর গ্রামের বাসিন্দা বিপ্লব বল। তিনি পাগলীগছ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। 

শিক্ষকতার পেশাতে থাকলেও স্বপ্ন ছিল WBCS অফিসার হওয়া। কঠোর পরিশ্রমের পর সেটাই সত্যিতে পরিণত হল। শিক্ষকতার পাশাপাশি ওয়েস্ট বেঙ্গল সিভিল সার্ভিস  নিয়ে পড়াশোনা করে সাফল্য পেয়ে চমক দেখিয়েছেন বিপ্লব।

ওয়েস্ট বেঙ্গল সিভিল সার্ভিস পরীক্ষার ফল প্রকাশ হয়েছে বৃহস্পতিবার। গ্রুপ বিএর তালিকায় নাম রয়েছে ইসলামপুর (Islampur) শহরের বিহার মোর সংলগ্ন অজিত বাস কলোনির বাসিন্দা সুমন দাসের। এই খবর ছড়িয়ে পড়তেই শহর জুড়ে খুশির বাতাবরণ। বর্তমানে তিনি রায়গঞ্জ পোস্ট অফিসে পোস্টাল অ্যাসিস্টেন্ট পদে কর্মরত রয়েছেন। ষষ্ঠ বারের প্রচেষ্টায় এবার সে চূড়ান্ত সফলতা লাভ করেছে। ওয়েস্ট বেঙ্গল সিভিল সার্ভিস পরীক্ষার কম্বাইন্ড লিস্টের ৫৪ নম্বরে এবং গ্রুপ বি বিভাগের তালিকায় ১৯ নম্বরে তার নাম রয়েছে। 

সুমন দাস বলেন, এই জায়গাটা একদিনে আসেনি। পাঁচ-ছয় বছরের লড়াইয়ের ফল এটি। আমার মনে হয়, কেউ যদি অদম্য জেদ করে কোনো কিছু পাওয়ার চেষ্টা করে তিনি সফল হবেন। 

close