Kode Iklan atau kode lainnya

কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে শিক্ষক নিয়োগের কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি দিল স্কুল সার্ভিস কমিশন, জেনেনিন বিস্তারিত

 স্কুল সার্ভিস কমিশন।

নিউজ ডেস্ক: ভালো খবর চাকরি প্রার্থীদের জন্য। আদলতে নির্দেশ অনুযায়ী শিক্ষক নিয়োগের কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি দিল স্কুল সার্ভিস কমিশন। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই নির্দেশ দিয়েছিলেন। বিজ্ঞপ্তি দেখতে নীচে দেওয়া লিঙ্কে ক্লিক করুন।

চলতি মাসে নবম-দশমের ১৮৩ জনের অবৈধ নিয়োগের তালিকা প্রকাশ করেছিল স্কুল সার্ভিস কমিশন বা এসএসসি। অভিযোগ র‍্যাঙ্ক জাম্প করে নিয়োগ হয়েছিল তাঁদের। এই ১৮৩ জনের মধ্যে ১০২ জন চাকরিপ্রার্থী কোনও স্কুলে যোগ দেননি। সেতাবউদ্দিন নামে এক চাকরিপ্রার্থীর মামলায়, যোগ না দেও আসনে কাউন্সেলিং করানোর নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

এর আগে ১৮৩ জন অযোগ্য শিক্ষকের তালিকা বের করেছিল এসএসসি। তাঁতে দেখা যায় বেশ কিছু প্রার্থী শিক্ষকপদে কাজে যোগ দেননি। এরপরেই বিচারপতি ওই শূন্যপদগুলোতে শিক্ষক নিয়োগের নির্দেশ দেন। সেই অনুযায়ী বিজ্ঞপ্তি দিল এসএসসি।  

শুক্রবার এসএসসি সেই ১০২ জনের মধ্যে ৬৫ জনের তালিকা প্রকাশ করেছে। আগামী ৬ জানুয়ারি সকাল ১০টা থেকে সল্টলেকের এসএসসসি অফিসে এই ৬৫ জনের কাউন্সিলিং হবে।

কলকাতা হাইকোর্টের নির্দেশে নবম দশম (২০১৬ ) শিক্ষক নিয়োগে ওয়েটিং লিস্ট থেকে ৬৫ জন যোগ্য প্রার্থীর চাকরির কাউন্সেলিং বিজ্ঞপ্তি এবং প্রার্থীদের তালিকা স্কুল সার্ভিস কমিশন প্রকাশ করল। আগামী ৬ জানুয়ারি হবে কাউন্সেলিং। ওয়েটিং লিস্ট থেকে নিয়োগ করা হবে। প্রার্থীরা ৩ জানুয়ারি থেকে কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ইন্টিমেশন লেটার ডাউনলোড করতে পারবেন। 

Notice for Counselling in compliance with the Order dt 14.12.2022 of Hon´ble Justice Abhijit Gangopadhyay, High Court, Calcutta in WPA 13700 of 2021.        

Click here to view the notice     

close