Kode Iklan atau kode lainnya

ইউপিএসসি পরীক্ষায় দেশে দ্বিতীয় স্থান অর্জন আলিপুরদুয়ারের রাজমিস্ত্রির ছেলে বাপ্পার

নিউজ ডেস্ক: ইউপিএসসি পরীক্ষায় দেশে দ্বিতীয় স্থান অর্জন করলেন আলিপুরদুয়ারের রাজমিস্ত্রির ছেলে বাপ্পা সাহা। অভাবের সংসার, ঠিকভাবে দু'বেলা খাবার পর্যন্ত জুটত না! সেই বাপ্পাই সর্বভারতীয় পরীক্ষায় তাক লাগিয়ে দিলেন।

বাবা পেশায় রাজমিস্ত্রী আর মা গৃহবধূ। অভাবকে নিত্য সঙ্গী করে বেড়ে ওঠা। প্রবল মনে জোর এবং মেধাকে সম্বল করে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন পরিচালিত ইন্ডিয়ান স্ট্যাটিসস্টিক্যাল সার্ভিস পরীক্ষায় সর্ব ভারতীয় স্তরে দ্বিতীয় স্থান অর্জন করলেন বাপ্পা।

আলিপুরদুয়ার সংলগ্ন প্রত্যন্ত দক্ষিণ মাঝেরডাবরির বাসিন্দা বাপ্পা। গ্রামের প্রাথমিক স্কুলের পাঠ চুকিয়ে তিনি ভর্তি হন আলিপুরদুয়ার শহরের গোবিন্দ হাইস্কুলে। বিজ্ঞান বিভাগে ২০১৬ সালে উচ্চমাধ্যমিক পাশ করে বিএসসি এগ্রিকালচার নিয়ে ভর্তি হন উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে। সেখান থেকে ২০২০ সালে অত্যন্ত ভাল রেজাল্ট করে এগ্রিকালচার স্ট্যাটিসস্টিক্যাল নিয়ে নয়া দিল্লির ইন্ডিয়ান এগ্রিকালচার ইন্সটিটিউটে  স্নাতোকত্তর পড়তে শুরু করেন তিনি। একই সঙ্গে চলছিল ইন্ডিয়ান স্ট্যাটিসস্টিক্যাল সার্ভিস পরীক্ষার প্রস্তুতি।

প্রথমবারেই মিলেছে সাফল্য। ইন্ডিয়ান স্ট্যাটিসস্টিক্যাল সার্ভিস পরীক্ষার চৃড়ান্ত ফলপ্রকাশ হয় গত বুধবার। ইউপিএসসির পক্ষ থেকে একটি তালিকা প্রকাশ করা হয়েছে। তাতেই দেখা যাচ্ছে ইন্ডিয়ান স্ট্যাটিসস্টিক্যাল সার্ভিস পরীক্ষা দ্বিতীয় স্থান অধিকার করেছেন বাপ্পা সাহা। সর্বভারতীয় স্তরে এমন নজরকাড়া সাফল্যে উচ্ছ্বসিত বাপ্পা ও তাঁর পরিবার।

close