Kode Iklan atau kode lainnya

বিদায় পেলে! বিশ্ব ফুটবলের প্রথম কিংবদন্তি প্রয়াত বিশ্বকাপের পরেই

পেলে আর নেই

নিউজ ডেস্ক: পেলে আর নেই! বিশ্ব ফুটবলের প্রথম কিংবদন্তি প্রয়াত বিশ্বকাপের পরেই। বয়স হয়েছিল ৮২ বছর। বিশ্ব ফুটবলের প্রথম মহাতারকা পেলের জীবনাবসান। তিনি ক্যানসারে আক্রান্ত ছিলেন।

কিংবদন্তি পেলের জন্ম ১৯৪০ সালের ২৩ অক্টোবর। বাবার দেওয়া নাম এডসন আরান্তেস দি নাসিমেন্তো। ১৯৫৮ সালে ব্রাজিলের হয়ে প্রথম বিশ্বকাপ। পর পর চারটি বিশ্বকাপে খেলেছেন। তার মধ্যে তিন বার চ্যাম্পিয়ন ব্রাজিল। বিশ্বের আর কোনও ফুটবলারের তিনটি বিশ্বকাপ জয়ের নজির নেই।

পেলের মেয়ে শুক্রবার সাও পাওলোতে হাসপাতালের বিছানা থেকে ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তির একটি ছবি পোস্ট করেছিলেন, যেখানে তিনি লিখেছিলেন "আরও একটি রাতে একসাথে।"  ছবিতে, কেলি ক্রিস্টিনা নাসিমেন্তোকে তার ৮২ বছর বয়সী বাবাকে আলিঙ্গন করতে দেখা যাচ্ছে, ছবিতে তার মুখের একটি পাশ দেখা যাচ্ছিল।  

স্থানীয় সময় রাত ১১টার দিকে (শনিবার 0200 জিএমটি) ইনস্টাগ্রামে শেয়ার করা ছবির নীচে নাসিমেন্তো লেখেন, "আমরা এখনও লড়াই এবং বিশ্বাসে এখানে আছি। আরও একটি রাত একসঙ্গে।"

বুধবার, আলবার্ট আইনস্টাইন হাসপাতাল, যেখানে তিনবারের বিশ্বকাপজয়ী অবস্থান করছেন, জানিয়েছে যে পেলের কোলন ক্যান্সার "অগ্রগতি" দেখাচ্ছে এবং তার "কিডনি এবং হৃদযন্ত্রের চিকিত্সার জন্য আরও ব্যাপক যত্নের প্রয়োজন।"

গত রবিবার, নাসিমেন্তো টিভিতে বিশ্বকাপ ফাইনাল দেখার সময় আরান্তেস তাদের বাবার বাম পায়ে মালিশ করার একটি ছবি পোস্ট করেছিলেন।

ম্যাচের পর, পেলে ফ্রান্সের বিপক্ষে জয়ের জন্য আর্জেন্টাইন লিওনেল মেসিকে অভিনন্দন জানান। পেলেকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ ফুটবলার হিসাবে বিবেচনা করা হয়। পেলেকে 29শে নভেম্বর সাও পাওলোতে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। 

close