Kode Iklan atau kode lainnya

SSC: আজ ফের হাজিরা পার্থ চট্টোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্য সহ প্রাক্তন অধিকারিকদের

 সুবীরেশ ভট্টাচার্য, শান্তিপ্রসাদ সিনহা, কল্যাণময় গঙ্গোপাধ্যায়

নিউজ ডেস্ক: আজ ফের আদালতে হাজিরা দিতে হবে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যের। এসএসসির নিয়োগ দুর্নীতি কাণ্ডে তাঁদেরকে গ্রেফতার করা হয়েছিল। 

নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য-সহ বেশ কয়েক জনকে গ্রেফতার করেছিল সিবিআই। এত দিন তাঁরা জেল হেফাজতে ছিলেন। আজ তাঁদের ফের আদালতে হাজিরা করানো হবে। 

নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জেলবন্দি রয়েছেন। আজ তাঁকে সশরীরে আলিপুর কোর্টে হাজি করাবে সিবিআই। আদালত পরবর্তী কী নির্দেশ দেয় সে দিকে নজর থাকবে।

অন্যদিকে, স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় সুবীরেশ ভট্টাচার্য, শান্তিপ্রসাদ সিনহা, কল্যাণময় গঙ্গোপাধ্যায়-সহ স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন কয়েক জন আধিকারিককে গ্রেফতার করে সিবিআই। এখন তাঁরা জেল হেফাজতে রয়েছেন। আজ তাঁদের হাজির করানো হবে আলিপুর আদালতে। 

এর আগে শুনানিতে স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি নিয়ে এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ আনে সিবিআই। এসএসসির নিয়োগ দুর্নীতির মূলহোতা তিনিই। তাঁর নির্দেশেই নজিরবিহীন দুর্নীতি হয়েছে বলে দাবি করে সিবিআই। যদিও, সুবীরেশ ভট্টাচার্যের আইনজীবী তমাল মুখোপাধ্যায় পাল্টা সওয়াল করে বলেন, তাঁর মক্কেল দুর্নীতির সঙ্গে যুক্ত নন, বরং এসএসসি নিয়োগের ক্ষেত্রে তাঁর ভূমিকাও সীমিত ছিল। 

শুনানির সময়ে সিবিআই স্পষ্টত জানিয়েছিল, ৩৮১ জন চাকরিপ্রার্থী, যাঁদের মার্কশিটে নম্বর বদল করা হয়েছিল, তা হয়েছিল সুবীরেশের নির্দেশেই। অর্থাৎ তাঁরা কম নম্বর পেলেও, তাঁদের নম্বর বাড়িয়ে দেওয়া হয়েছিল। আর সেই বর্ধিত নম্বরের ভিত্তিতেই তৈরি হয় ‘রেকমেনডেশন লেটার’,আর তার ভিত্তিতেই তৈরি হয়েছিল নিয়োগপত্র। তাঁরা চাকরি পেয়েছিলেন। 

close