Kode Iklan atau kode lainnya

নজিরবিহীন: খাদ্য দফতর অস্থায়ী কর্মী হিসাবে মাসে ১,১০,০০০ টাকা পেতেন মানিক পুত্র সৌরভ, বড় খোলাসা

মানিক পুত্র সৌরভ ভট্টাচার্য

নিউজ ডেস্ক: প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে গ্রেফতার হয়েছেন প্রাক্তন প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য। তাঁকে নিয়ে প্রায় প্রতিদিনই চাঞ্চল্যকর সব তথ্য সামনে আসছে। এবার আতশ কাঁচের নীচে মানিক পুত্র সৌরভ ভট্টাচার্যের ভূমিকা।  খাদ্য দফতরের অস্থায়ী কর্মী মানিক ভট্টাচার্যের ছেলে সৌরভ! মাসিক বেতন নিয়েও বড় প্রশ্ন উঠছে।

জানা যাচ্ছে, Food and Supply-এর IT বিভাগের রিফর্ম সেলের  অস্থায়ী ডাটা অপারেটর বিভাগের টিম লিডার ছিল মানিক ভট্টাচার্যের ছেলে সৌরভ ভট্টাচার্য। এই ডাটা অপারেটররা মূলত ওয়েবেল বা ইনফোসিস নামক সংস্থার মাধ্যমে ঠিকাকর্মী হিসাবে নিয়োগ হয়। সেই টিমের লিডার সৌরভ ভট্টাচার্য বছর খানেক আগে খাদ্য দফতর অস্থায়ী কর্মী হিসাবে কাজে যোগ দেয়। এরপরেই যে তথ্য সামনে আসছে তা চাঞ্চল্যকর। সমস্ত ডাটা অপারেটররা যেখানে ১০-১৩ হাজার টাকা বেতন পান, কিন্তু সৌরভ মাসে ১,১০,০০০ (এক লক্ষ দশ হাজার) টাকা বেতন পেতেন বলেই নিউজ ১৮ বাংলা সূত্র খবর।

১৫ দিন আগে মির্জা গ্যালিব স্ট্রিটের খাদ্য দফতরের প্রধান কার্যালয়ে হাজির হয়েছিলেন ইডি কর্তারা। তাঁরা খুঁজতে এবং জানতে গিয়েছিল মানিক পুত্র সৌরভের সম্বন্ধে। সৌরভ কত বেতন পান? কী ভাবে সে সরকারি চাকরিতে নিয়োগ হয় তাঁর? সেই সব নিয়ে খাদ্য দফতর কর্তাদের সঙ্গে বিস্তারিত আলোচনা করে ইডি।

ইডি আধিকারিকেরা খাদ্যভবনের আধিকারিকদের কাছে তার সম্পর্কে খোঁজ খবর নেওয়ার পর থেকেই সৌরভ আর অফিসে আসছে না। এই সৌরভ ভট্টাচার্যের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ২.৭ কোটি টাকার হদিস পেয়েছে ইডি। ওই টাকার সূত্র নিয়ে সৌরভকে জিজ্ঞাসাবাদ করতে চাইছে তদন্তকারী সংস্থা।

জানা গেছে, খাদ্য দফতরের কর্মীরা আগে জানতেন না সৌরভ, মানিক ভট্টাচার্যের ছেলে। প্রথম থেকেই বেশ আভিজাত্যের সঙ্গেই অফিসে আসত। অফিসে মার্সিডিজ গাড়ি নিয়ে যেতেন। যদিও এই মুহূর্তে তিনি আর অফিসে যাচ্ছেন না। 

close