Kode Iklan atau kode lainnya

UGC NET RESULT: কবে প্রকাশিত হবে নেট পরীক্ষার ফল? কী জানাচ্ছে NTA? জানুন

 UGC NET 2022

নিউজ ডেস্ক: CSIR NET পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এরপর থেকেই নেট পরীক্ষার ফল প্রকাশ নিয়ে জল্পনা শুরু হয়েছে। ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) শীঘ্রই UGC NET 2022-এর ফলাফল ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে।  একবার ঘোষণা করা হলে, প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট, ugcnet.nta.nic.in-এ তাদের স্কোর পরীক্ষা করতে পারেন।  NTA-এর ফলাফল পোর্টাল, ntaresults.nic.in-এও ফলাফল দেখা যাবে।  

প্রতিবেদন অনুসারে ইউজিসি নেট ফলাফল ১লা নভেম্বর প্রকাশিত হতে পারে। তবে আনুষ্ঠানিক তারিখ এখনও ঘোষণা করা হয়নি। রেজাল্ট বেরোলেই পরীক্ষার্থীরা ইউজিসি-এর সরকারি ওয়েবসাইট-ugcnet.nta.nic.in-এ তাঁদের রেজাল্ট দেখতে পারবেন।

এই বিষয়ে এনটিএ-এর মুখ্য কর্মকর্তা বিনীত যোশী জানিয়েছেন, ইউজিসি নেট ২০২১ ও ২০২২-এর সম্মিলিত পরীক্ষার ফল দ্রুতই ঘোষিত হবে। পরীক্ষার্থীরা প্রভিশনাল উত্তর সঙ্কেত সংক্রান্ত যা যা আপত্তি জানিয়েছেন, সেগুলি ও অন্যান্য আরও কিছু বিষয় খতিয়ে দেখে তবেই চূড়ান্ত ফল ঘোষণা করা হবে। ফলপ্রকাশ নিয়ে সমস্ত তথ্যই ইউজিসি নেটের ওয়েবসাইটে দেওয়া হবে বলেও তিনি জানিয়েছেন।

এই বছর নেট পরীক্ষাটি মোট চারটি পর্যায়ে নেওয়া হয়েছে। পরীক্ষার প্রথম পর্যায়টি ৯-১২ জুলাই, দ্বিতীয়টি ২০-২৩ সেপ্টেম্বর, তৃতীয় পর্যায়টি ২৯ সেপ্টেম্বর-৪ অক্টোবর এবং চতুর্থ পর্যায়টি ৮-১৪ অক্টোবরের মধ্যে আয়োজিত হয়েছিল।

close