Kode Iklan atau kode lainnya

প্রশ্ন ভুলের পাওনা নম্বর কি সবাইকে দেওয়া যায়? পর্ষদের কাছে প্রশ্ন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

অভিজিৎ গঙ্গোপাধ্যায়

নিউজ ডেস্ক: প্রাথমিকের টেট পরীক্ষাতে ভুল প্রশ্নের পাওনা নম্বর কি সবাইকে দেওয়া যায়? প্রাথমিক শিক্ষা পর্ষদের কাছে প্রশ্ন করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ২০১৪ সালের টেট পরীক্ষায় ৬ নম্বর প্রশ্নটি ভুল ছিল। সেই ভুল প্রশ্নের জন্য অনেকেরই নম্বর বেড়েছে। তবে নম্বর বাড়লেও চাকরি পাওয়ার ক্ষেত্রে সুরাহা হয়নি অনেকেরই।

পর্ষদের ভুল প্রশ্নের জন্য কি ২০১৪ সালের সমস্ত টেট পরীক্ষার্থীই বাড়তি নম্বর পাবেন? না কি এই নম্বর পাওয়ার কোনও বিশেষ শর্ত রয়েছে? জানতে চাইলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এ ব্যাপারে পর্ষদের কাছে জবাব চেয়েছেন তিনি। তবে উত্তর দেওয়ার জন্য পর্ষদের হাতে রয়েছে আর তিন দিন। আগামী শুক্রবার মামলাটি আবার শুনবে কলকাতা হাই কোর্ট।

২০১৪ সালের টেটের প্রশ্নপত্রে একটি ভুল প্রশ্নের জন্য কিছু পরীক্ষার্থীকে বাড়তি নম্বর দেওয়া হয়েছিল। কিসের ভিত্তিতে ওই নম্বর দেওয়া হয়েছে, এ ব্যাপারে আগেও প্রশ্ন উঠেছিল। তবে সোমবার বিচারপতি গঙ্গোপাধ্যায় জানতে চেয়েছেন, ভুল প্রশ্নের জন্য কি সব পরীক্ষার্থীই ওই বাড়তি নম্বর পেতে পারেন? প্রসঙ্গত, ২০১৪ সালের টেটে ২০ লক্ষের বেশি পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছিলেন। তাঁর মধ্যে ওই বাড়তি নম্বর না পেয়েই উত্তীর্ণ হয়েছিলেন দেড় লক্ষ পরীক্ষার্থী।

সোমবার কলকাতা হাই কোর্টে এই ভুল প্রশ্ন সংক্রান্ত একটি মামলার শুনানি চলছিল। আদালত সেই মামলার প্রসঙ্গেই পর্ষদের কাছে ওই বাড়তি নম্বর কারা পেতে পারে, সে ব্যাপারে জানতে চান।

close