Kode Iklan atau kode lainnya

ভয়ঙ্কর দুর্ঘটনা: ব্রিজ ভেঙে পড়ল নদীতে, মৃত্যু হয়েছে অন্তত ৬২ জনের, আহত বহু

নিউজ ডেস্ক: রবিবার গুজরাটের মরবি এলাকায় মাচ্ছু নদীতে একটি ঝুলন্ত সেতু ভেঙে পড়ার পর অন্তত ৬২ জন নিহত এবং শতাধিক আহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে।  মাচ্চু নদীর উপর ঐতিহাসিক 'ঝুলন্ত সেতু' একটি জনপ্রিয় পর্যটক আকর্ষণ।

ঘটনাস্থলে উপস্থিত গুজরাট পঞ্চায়েত মন্ত্রী ব্রিজেশ মের্জা সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, ‘৬২ জনেরও বেশি জনের মৃত্যু হয়েছে।’ 

প্রত্যক্ষদর্শী অমিত প্যাটেল এবং সুক্রম বলেন, "দীপাবলির ছুটির দিন এবং সপ্তাহান্তে অনেক লোক এখানে এসেছিল; এটি একটি পর্যটন-বান্ধব জায়গা। সম্ভবত সেতুতে প্রচুর ভিড়ের কারণে ঘটনাটি ঘটেছে। যখন এটি ভেঙে পড়ে তখন লোকেরা একে অপরের উপর পড়ে যায়, প্রচুর লোক ভেসে যান।"

গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল এই ঘটনায় শোক প্রকাশ করেছেন এবং ট্র্যাজেডিতে নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছেন।

সিএম ভূপেন্দ্র প্যাটেল টুইট করেছেন, "মরবির ট্র্যাজেডিতে প্রাণ হারিয়েছেন এমন নাগরিকদের পরিবারের প্রতি আমি সমবেদনা প্রকাশ করছি। রাজ্য সরকার প্রত্যেক মৃতের পরিবারকে ৪ লাখ টাকা এবং আহতদের ৫০,০০০ টাকা দেবে।"

বড় বিপর্যয় গুজরাটে, ভেঙে পড়ল ব্রিজ।  রবিবার সন্ধ্যায় গুজরাটের মরবিতে একটি বড় দুর্ঘটনা ঘটেছে। মাছু নদীর উপর সদ্য মেরামত করা ব্রিজ ভেঙে পড়েছে। ওই সময় সেতুর ওপরে দাঁড়িয়ে থাকা অনেকেই নদীতে পড়ে যায়।  ঘটনার খবর পেয়ে পুলিশ ও প্রশাসনের টিম ঘটনাস্থলে পৌঁছে যুদ্ধের ভিত্তিতে উদ্ধারকাজ শুরু করে। দুর্ঘটনার সময় সেতুতে শত শত মানুষ উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

উদ্ধারকারী দল নদী থেকে বহু মানুষকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে।  অন্যদের খোঁজে তল্লাশিও চলছে।  যত দ্রুত সম্ভব সব মানুষকে নদী থেকে বের করে আনার চেষ্টা চলছে।  আজ ছুটির দিন হওয়ায় এখানে খুব ভিড় ছিল।  দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল।

প্রায় 100 বছরের পুরনো এই সেতুটি কয়েকদিন আগে মেরামত করা হয়েছে বলে জানা গেছে। মেরামতের মাত্র 5 দিন পর এটি সাধারণের জন্য আবার খুলে দেওয়া হয়। বহু লোক আহত হয়েছেন। মৃত্যু হয়েছে অন্তত ৩২ জনের। 

গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল টুইট করেছেন, "নদীতে ঝুলন্ত সেতু ভেঙে পড়ার ঘটনায় আমি গভীরভাবে শোকাহত।  ত্রাণ ও উদ্ধার তৎপরতা চলছে। আহতদের দ্রুত চিকিৎসার ব্যবস্থা করার নির্দেশনা দেওয়া হয়েছে।  এ ব্যাপারে জেলা প্রশাসনের সাথে সার্বক্ষণিক যোগাযোগ করছি।’ গুজরাটের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

একই সময়ে, প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গুজরাটের মুখ্যমন্ত্রী এবং অন্যান্য আধিকারিকদের সাথে মোরবিতে দুর্ঘটনার বিষয়ে কথা বলেছেন।  তিনি উদ্ধার অভিযানের জন্য অবিলম্বে দলগুলিকে একত্রিত করতে, পরিস্থিতি নিবিড়ভাবে এবং অবিচ্ছিন্নভাবে পর্যবেক্ষণ করতে এবং ক্ষতিগ্রস্থদের জন্য সম্ভাব্য সবরকম সাহায্যের হাত বাড়াতে বলেছেন। 

এর পাশাপাশি আম আদমি পার্টি (এএপি) নেতা এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও টুইট করে দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন।  কেজরিওয়াল বলেছেন, গুজরাট থেকে অত্যন্ত দুঃখজনক খবর পাওয়া যাচ্ছে।  মোরবিতে সেতু ভেঙে পড়ায় বহু মানুষ নদীতে পড়ে যাওয়ার খবর পাওয়া যাচ্ছে।  ঈশ্বরের কাছে তার জীবন ও সুস্থতার জন্য প্রার্থনা করছি।

স্থানীয় বিধায়ক ও রাজ্যের মন্ত্রী ব্রিজেশ মের্জা জানিয়েছেন, সেতু ভেঙে পড়ার পর বহু মানুষ নদীতে পড়ে গেছে।  উদ্ধার অভিযান চলছে।  এতে বেশ কয়েকজন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।  তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।  প্রত্যক্ষদর্শীদের মতে, সেতুটি ধসে পড়ার সময় এই ঝুলন্ত সেতুতে অনেক নারী ও শিশু ছিল।

close