Kode Iklan atau kode lainnya

Breaking: শিক্ষক নিয়োগে আদালতে মিলল ভালো খবর, দ্রুত ইন্টারভিউ নিতে চলছে স্কুল সার্ভিস কমিশন

 উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগে বাকি থাকা ইন্টারভিউ নেওয়ার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট

নিউজ ডেস্ক: ভালো খবর চাকরি প্রার্থীদের জন্য। দীর্ঘ প্রতীক্ষার পর ফের উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া শুরু হচ্ছে। উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগে বাকি থাকা ইন্টারভিউ নেওয়ার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। এসএসসি ১৫৮৫ জনের ইন্টারভিউ নেওয়ার অনুমতি পেলো। পুজোর দুই সপ্তাহ পর এই মামলার পরবর্তী শুনানি।

উচ্চ প্রাথমিকের ঝুলে থাকা ইন্টারভিউয়ের বিষয়ে আজই সিধান্ত নিতে পারে স্কুল সার্ভিস কমিশন। দ্রুত বিজ্ঞপ্তি দিয়ে ১২ অক্টোবর থেকে ইন্টারভিউ শুরু হতে পারে বলে জানা যাচ্ছে।

দীর্ঘ আট বছর ধরে উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া ঝুলে রয়েছে। এরফলে একদিকে যেমন শিক্ষকের অভাবে সমস্যায় পড়ছে স্কুলগুলো। অন্যদিকে, হতাশা বাড়ছে চাকরি প্রার্থীদের মধ্যে। তবে এবার দ্রুত নিয়োগ জট কাটাতে সচেষ্ট হয়েছে রাজ্য সরকার। উচ্চ প্রাথমিক স্তরে ১৪ হাজার ৩৩৯টি শূন্যপদে নিয়োগ করা হবে। তবে আদালতেই এবার নিয়োগের জট কাটার ইঙ্গিত মিলছে।

আদালতের নির্দেশ মতোই কমিশন নিয়োগ প্রক্রিয়া এগিয়ে নিয়ে যেতে চাইছে। আদালতের নির্দেশে এসএসসি-তে রিজন হিয়ারিং ও নথি আপলোডের পরে নতুন করে ১৫৮৫ প্রার্থী ইন্টারভিউয়ের জন্যে বিবেচিত হয়েছেন বলে সূত্রের খবর। এসএসসি-র তরফে উচ্চ প্রাথমিক উচ্চপ্রাথমিকে নিয়োগ সম্পর্কিত কলকাতা হাইকোর্টে হলফনামায় বলা হয়েছে, ডাক না পাওয়া প্রার্থীদের গ্রিভান্স শুনানির পরে যারা ইন্টারভিউয়েরনযোগ্য বিবেচিত হয়েছেন, তাঁদের ৭ দিন আগে বিজ্ঞপ্তি দিয়ে ৬ থেকে ৮ দিনের মধ্যে ইন্টারভিউ প্রক্রিয়া সম্পন্ন করতে চায় কমিশন। ১৫ দিনের মধ্যে গোটা বিষয়টি শেষ করতে চাওয়া হচ্ছে বলেও কমিশনের বক্তব্য।

১৪,৩৩৯টি শূন্যপদে শিক্ষক নিয়োগের জন্য ইতিপূর্বে ১৫,৪৩৬ জন চাকরি প্রার্থীকে ইন্টারভিউয়ে ডাকা হয়েছিল। তাতে উপস্থিত হয়েছিলেন ১২,৭৯২ জন প্রার্থী। সেই নিয়োগও আটকে।  উচ্চ প্রাথমিকে নিয়োগের ক্ষেত্রে আদালতের নির্দেশ অত্যন্ত গুরুত্বপূর্ণ। ইন্টারভিউয়ে ডাক না পাওয়া এবং পরে যোগ্য বলে বিবেচিত ১,৫৮৫ জন উচ্চ-প্রাথমিক শিক্ষক পদপ্রার্থী রয়েছেন। এই সমস্ত প্রার্থীদের এবার ইন্টারভিউ নেওয়া হবে। 

close