Kode Iklan atau kode lainnya

উচ্চ প্রাথমিক স্তরে ১৪ হাজার ৩৩৯টি শূন্যপদে শিক্ষক নিয়োগ, দ্রুত নিয়োগ করতে পদক্ষেপ নিচ্ছে এসএসসি

 উচ্চ প্রাথমিক স্তরে ১৪ হাজার ৩৩৯টি শূন্যপদে নিয়োগ করা হবে

নিউজ ডেস্ক: দীর্ঘ আট বছর ধরে উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া ঝুলে রয়েছে। এরফলে একদিকে যেমন শিক্ষকের অভাবে সমস্যায় পড়ছে স্কুলগুলো। অন্যদিকে, হতাশা বাড়ছে চাকরি প্রার্থীদের মধ্যে। তবে এবার দ্রুত নিয়োগ জট কাটাতে সচেষ্ট হয়েছে রাজ্য সরকার। উচ্চ প্রাথমিক স্তরে ১৪ হাজার ৩৩৯টি শূন্যপদে নিয়োগ করা হবে। 

শিক্ষাদপ্তর সূত্রে খবর, উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলা বিচারপতি সুব্রত তালুকদারের এজলাসে ওঠার কথা ছিল। তবে ১৯ থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত তিনি এজলাসে বসবেন না জেনে স্কুল সার্ভিস কমিশন মামলাটি বিচারপতি তপোব্রত চক্রবর্তীর ডিভিশন বেঞ্চে ‘মেনশন’ করার চেষ্টা করে। 

এই বিষয়ে ওই বিচারপতি বলেন, আগামী সপ্তাহে সুব্রত তালুকদার না বসলে আমার কাছে আসবেন। ২৬ সেপ্টেম্বর ফের মামলাটি ‘মেনশন’ করবে কমিশন। সেদিন বিচারপতি তালুকদার মামলাটি শোনেন কি না, সেদিকে তাকিয়ে রয়েছেন চাকরিপ্রার্থীরা। 

উচ্চ প্রাথমিকে নিয়োগের ক্ষেত্রে আদালতের নির্দেশ অত্যন্ত গুরুত্বপূর্ণ। ইন্টারভিউয়ে ডাক না পাওয়া এবং পরে যোগ্য বলে বিবেচিত ১,৫৮৫ জন উচ্চ-প্রাথমিক শিক্ষক পদপ্রার্থী রয়েছেন। আদালতের নির্দেশক্রমে তাঁদের ইন্টারভিউ নেবে কমিশন। আদালতে জমা দেওয়া এফিডেভিটে কমিশন জানিয়েছে, ওই প্রার্থীদের ইন্টারভিউ নেওয়ার সাত দিন আগে বিজ্ঞপ্তি দিতে হবে। ইন্টারভিউ শেষ করতে ছ’ থেকে আটটি কাজের দিন লাগবে। এই কাজ শেষ হয়ে যাওয়ার পর আদালত কোনও আপত্তি না করলে ১৪ হাজার ৩৩৯টি শূন্যপদে নিয়োগে আর কোনও বাধা থাকবে না। 

close