Kode Iklan atau kode lainnya

নিয়োগে গতি আনতে বৈঠকে গুরুত্বপূর্ণ প্রস্তাব দিলেন সিদ্ধার্থ মজুমদার! বিস্তারিত জেনে নিন

নিয়োগে গতি আনতে বৈঠকে গুরুত্বপূর্ণ প্রস্তাব দিলেন সিদ্ধার্থ মজুমদার! বিস্তারিত জেনে নিন

নিউজ ডেস্ক: নিয়োগে গতি আনতে এবার বদলির নিয়মে বদলানোর কথা চিন্তাভাবনা শুরু করছে সংশ্লিষ্ট দপ্তর। মঙ্গলবার বিকাশ ভবনে নিয়োগ সংক্রান্ত একটি গুরুত্বপূর্ণ বৈঠকে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর উপস্থিতিতে শূন্য পদের বৈধ রোস্টার তৈরির বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন শিক্ষা দপ্তরের আধিকারিকেরা। 

গুরুত্বপূর্ণ এই বৈঠকে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল, পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার এবং মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়।

জানা গেছে এই বৈঠকে কোন এক সদস্য জানান শিক্ষক বদলি সারা বছর ধরে চলায় কখন কোন স্কুলে শূন্য পথ থাকছে তা অনেক সময়ই সঠিকভাবে বোঝা যাচ্ছে না। আজ যেখানে শূন্য পদ রয়েছে কাল সেখানে শিক্ষক এসে যাচ্ছেন। অন্যদিকে সংরক্ষণের গেরোতে নানাবিধ সমস্যা তৈরি হচ্ছে। সূত্রের খবর এই পরিস্থিতিতে স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার প্রস্তাব  দিয়েছেন বদলির নিয়মে বদল আনার। অর্থাৎ বদলির আবেদন সারা বছরই চলুক, তবে বছরের নির্দিষ্ট দুটি সময় সেই বদলি কার্যকর করা হোক।

অন্যদিকে নিয়োগ প্রসঙ্গে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন - মুখ্যমন্ত্রী আমাদের বলেছেন খুব তাড়াতাড়ি পদক্ষেপ নিতে। সেই প্রেক্ষিতে প্রাথমিক শিক্ষা পর্ষদ, মধ্যশিক্ষা পর্ষদ ও স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান কে নিয়ে একটা বৈঠক হল। আলোচনা হয়েছে মূলত শূন্য পদের রোস্টার তৈরি করা নিয়ে। সেটা দ্রুত তৈরির জন্যই মধ্যশিক্ষা পর্ষদ কে বলা হয়েছে।

close