Kode Iklan atau kode lainnya

SSC নিয়োগ দুর্নীতি কাণ্ডে চার্জশিট পেশ করল CBI, তালিকায় নাম পার্থ চট্টোপাধ্যায়ের

রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ কেলেঙ্কারিতে প্রথম চার্জশিট পেশ করল সিবিআই। ওই তালিকায় ষষ্ঠ স্থানে নাম রয়েছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের।

গত সপ্তাহেই নিয়োগ দুর্নীতি মামলায় চার্জশিট পেশ করেছে ইডি। সেখানেও নাম রয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রীর। পার্থকে হেফাজতে নিয়ে জেরাও করেছে সিবিআই। এসএসসির প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা সহ যে পাঁচজনের নামে এফআইআর হয়েছিল, তাঁদের নাম তো রয়েছেই। আর ষষ্ঠ নামটি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের।

চার্জশিটে পার্থ চট্টোপাধ্যায় ছাড়াও নাম রয়েছে শান্তিপ্রসাদ সিনহা, অশোক সাহা, সমরজিৎ আচার্য, কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের। তদন্ত শুরুর ৪৬ দিনের মাথায় চার্জশিট দিল সিবিআই। চার্জশিটে মোট ৫টি ধারায় অভিযোগ আনা হয়েছে। 

স্কুল সার্ভিস কমিশনের নিয়োগে চরম দুর্নীতির অভিযোগ সামনে এসেছে। বুধবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে মুখবন্ধ খামে রিপোর্ট দিয়ে সিবিআই জানায়, দিল্লি ও গাজিয়াবাদে হানা দিয়ে ওএমআর শিট সম্বলিত হার্ডডিস্ক উদ্ধার করা হয়েছে। পুরো সাদা খাতা বা গুটি কয়েক প্রশ্নের উত্তর দিয়ে নিয়োগ সংক্রান্ত মেধাতালিকায় জায়গা পেয়েছেন অন্তত আট হাজার জন। 

রিপোর্টে উল্লেখ, নবম-দশমে ৯৫২ জন, একদশ-দ্বাদশে ৯০৭ জন, গ্রুপ-সি ৩৪৮১ জন এবং গ্রুপ-ডি পর্যায়ে ২৮২৩ জন ওএমআর জালিয়াতি করে চাকরি পেয়েছেন। মোট ৮,১৬৩ জনকে বেআইনি নিয়োগ দেওয়া হয়েছে। এদিন বিচারপতি বসুর এজলাসে এই রিপোর্টই পেশ করা হয়।

close