Kode Iklan atau kode lainnya

'টাকা দিয়ে চাকরি পাওয়া প্রার্থীরা ৭ নভেম্বরের মধ্যে স্বেচ্ছায় ইস্তফা দিন, না হলে…’ চরম হুঁশিয়ারি কলকাতা হাইকোর্টের

স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)

নিউজ ডেস্ক: যাঁরা টাকা দিয়ে চাকরি পেয়েছেন, তাঁরা আগামী ৭ নভেম্বরের মধ্যে স্বেচ্ছায় ইস্তফা দিন। না হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। নিয়োগ দুর্নীতি মামলায় কঠোর কলকাতা হাইকোর্ট। বুধবার এসএসসির নিয়োগ সংক্রান্ত দুর্নীতি মামলায় সিবিআই রিপোর্ট জমা পড়ার পর এমনই নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। 

বিচারপতির সাফ হুঁশিয়ারি, ‘যাঁরা দুর্নীতি করে চাকরি পেয়েছেন, তাদের বলছি, স্বেচ্ছায় ইস্তফা দিন। তাহলে বিষয়টি এখানেই সমাপ্ত হবে। কিন্তু ইস্তফা দিতে হবে ৭ নভেম্বরের মধ্যে। নয়তো ভবিষ্যতে তাঁরা যাতে কোনও সরকারি চাকরি না পান, সেই ব্যবস্থা নেওয়া হবে।’ 

বিষয়টি স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) ওয়েবসাইট এবং সংবাদপত্রে প্রকাশেরও নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সেই সঙ্গে জানিয়েছেন, বেআইনিভাবে কতজন সুপারিশ এবং নিয়োগপত্র পেয়েছেন, সিবিআইয়ের কাছ থেকে তথ্য নিয়ে যাচাই করবে এসএসসি। মামলাকারীর আইনজীবীদেরও কমিশনের সঙ্গে বৈঠক করে অবৈধভাবে নিযুক্তদের সংখ্যা খুঁজে বের করতে হবে। আগামী ১৬ নভেম্বর মামলার পরবর্তী শুনানি।

মূলত নবম-দশম ও একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক, গ্রুপ-সি ও ডি কর্মী নিয়োগ পরীক্ষার। দেখা গিয়েছে, পুরো সাদা খাতা বা গুটিকয়েক প্রশ্নের উত্তর দিয়ে মেধাতালিকায় জায়গা পেয়েছেন মোট ৮,১৬৩ জন। নবম-দশমে ৯৫২, একাদশ-দ্বাদশে ৯০৭, গ্রুপ-সি ৩৪৮১ এবং গ্রুপ-ডি পর্যায়ে ২৮২৩ জন ওএমআর জালিয়াতি করে চাকরি পেয়েছেন। এই সমস্ত বেআইনিভাবে নিযুক্ত ব্যক্তিদেরই স্বেচ্ছায় ইস্তফা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি। 

এজলাসে মুখবন্ধ খামে রিপোর্ট জমা দেয় সিবিআই। তা দেখে রীতিমতো বিস্ময় প্রকাশ করেন বিচারপতি। রিপোর্টে দাবি, দিল্লি ও গাজিয়াবাদে হানা দিয়ে ওএমআর শিট সম্বলিত হার্ডডিস্ক উদ্ধার করেছে সিবিআই। তাঁতেই সামনে এসেছে চাঞ্চল্যকর নিয়োগ দুর্নীতি। 

close