Kode Iklan atau kode lainnya

অবশেষে ডেটা রুমের দখল পেতে চলেছে এসএসসি, দ্রুত নতুন বিজ্ঞপ্তির সম্ভাবনা

অবশেষে ডেটা রুমের দখল পেতে চলেছে এসএসসি, দ্রুত নতুন বিজ্ঞপ্তির সম্ভাবনা

নিউজ ডেস্ক: অবশেষে ডেটা রুম হাতে পেতে চলেছে স্কুল সার্ভিস কমিশন। প্রায় সাড়ে তিনমাস পর অবশেষে ডেটা রুমের দখল পেতে চলেছে স্কুল সার্ভিস কমিশন। আজ বৃহস্পতিবার ডেটা রুম এসএসসির হতে তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

ডেটা রুম হাতে পেলেই উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া শেষ করার পাশাপাশি নতুন বিজ্ঞপ্তিও দিতে পারবে এসএসসি। ডেটা রুম পুরোপুরি ব্যবহার করতে না-পারার কারণে তাঁদের অসুবিধার কথা জানাতে বুধবার হাইকোর্টে আসেন এসএসসির চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। তাঁর আর্জির প্রেক্ষিতেই বিচারপতি জানিয়েছেন যে তিনি শীঘ্রই নিষেধাজ্ঞা তুলে দেবেন।

SSC-র চেয়ারম্যান বলেন, এসএসসির ডেটা রুমে মোট তিনটি সার্ভার রয়েছে। আমরা শর্তসাপেক্ষে ডেটা রুম ব্যবহার করতে পারছি। শুধুমাত্র আদালতের নির্দেশ পালনের জন্য ডেটা রুম ব্যবহার করা যাচ্ছে। কিন্তু ডেটা রুম পুরোপুরি ব্যবহার করতে না-পারার কারণে অনেক কাজে আমাদের অসুবিধা হচ্ছে। বিজ্ঞাপন দেওয়ার জন্যও ওয়েব সার্ভার ও ডেটা সার্ভারের মতো জিনিসগুলি ব্যবহার করা জরুরি। তাই ডেটা রুম আমাদের ব্যবহার করতে দেওয়া হোক। তিনি, স্কুলের প্রধান শিক্ষক নিয়োগেও কথাও আদালতে তুলে ধরেন।

এই আবেদনের প্রেক্ষিতে বিচারপতি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, বৃহস্পতিবারই সবপক্ষের বক্তব্য শুনে আমি নিষেধাজ্ঞা তুলে দেব।

শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ ওঠার পরেই সিবিআই ডেটা রুম সিল করে দিয়েছে। কলকাতা হাইকোর্টও জানিয়েছিল যে, দ্রুত ডেটা রুম হাতে পাবে না এসএসসি। বিচারপতি জানিয়েছিলেন, ৭ সেপ্টেম্বর পর্যন্ত কোনও নথি প্রয়োজন হলে সিবিআই এবং এনআইসি মারফত তা জানতে পারবে এসএসসি। এদিন এই সংক্রান্ত বিস্তারিত রায় দেবেন বিচারপতি। বুধবারই তাই আদালতে এসে ডেটা রুম হাতে পাওয়ার আর্জি জানাল কর্তৃপক্ষ।

close