Kode Iklan atau kode lainnya

SSC নিয়ে প্রতিদিন নতুন নতুন তথ্য উঠে আসছে বলে দাবি সিবিআইয়ের, শান্তিপ্রসাদ ও অশোকের আরও ১৪ দিনের জেল হেফাজত

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি মামলায় বুধবার আলিপুরের বিশেষ সিবিআই আদালতে ভার্চুয়াল মাধ্যমে হাজিরা দিলেন এসএসসির প্রাক্তন কর্তা শান্তিপ্রসাদ সিনহা এবং অশোক সাহা। দুই কর্তার আইনজীবীই জামিন দেওয়ার পক্ষে তীব্র সওয়াল করেন যদিও, সিবিআইয়ের পক্ষ থেকে তাঁর বিরোধিতা করা হয়। বিচারক শুভার্থী সরকার তাঁদের আরও ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ দেন।

শান্তিপ্রসাদের আইনজীবী সঞ্জয় দাশগুপ্ত জেল কর্তৃপক্ষের বিরুদ্ধে কিছু গুরুতর অভিযোগ তোলেন। তিনি বলেন, ‘শান্তিপ্রসাদবাবু জেল হেফাজতে চিকিৎসা পাচ্ছেন না। তাঁর পারকিনসন, মধুমেহ রয়েছে। কিছুদিন আগে জেলের মধ্যে বাথরুমে যেতে গিয়ে পড়েও যান তিনি। নিয়মিত তাঁকে ওষুধ দেওয়া হচ্ছে না। এমনকী সপ্তাহে মাত্র একদিন ৫ মিনিটের জন্য তাঁর সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে। তাই অন্য কোনও তদন্ত সংস্থাকে দিয়ে পৃথক তদন্ত করা হোক। তদন্ত কবে শেষ হবে, তা সিবিআই জানিয়ে দিক।’

যদিও সিবিআইয়ের আইনজীবী জানান, তদন্ত প্রক্রিয়ায় শান্তিপ্রসাদ সহযোগিতা করছেন না। তিনি যে পদে ছিলেন, সেই সূত্রে তিনি অবশ্যই প্রভাবশালী। প্রতিদিন নতুন নতুন তথ্য তদন্তে উঠে আসছে। শান্তিপ্রসাদের সঙ্গে গোটা বিষয়ের যোগ রয়েছে। জামিন হলে তিনি সাক্ষীদের প্রভাবিত করতে পারেন। 

close