Kode Iklan atau kode lainnya

উচ্চ মাধ্যমিকের প্রশ্নে দুটি বড় পরিবর্তন, গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি দিল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ

উচ্চ মাধ্যমিকের প্রশ্নে দুটি বড় পরিবর্তন, গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি দিল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ

নিউজ ডেস্ক: ২০২৩ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার প্রশ্নপত্র সংক্রান্ত গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি দিল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। মাধ্যমিক পরীক্ষার প্রশ্নপত্র ও উত্তরপত্র সম্পর্কে ছাত্র-ছাত্রী পরীক্ষক ও প্রধান পরীক্ষকদের মতামত ও পরামর্শকে মান্যতা দিয়ে দুটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে পর্ষদ। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সকল উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান, উচ্চ মাধ্যমিক স্তরের ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, পরীক্ষক, প্রধান পরীক্ষক, ইনভিজিলেটরসহ সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, মাধ্যমিক পরীক্ষার প্রশ্নপত্র ও উত্তরপত্র সম্পর্কে ছাত্র-ছাত্রী পরীক্ষক ও প্রধান পরীক্ষকদের মতামত ও পরামর্শকে মান্যতা দিয়ে সংসদ নিম্নলিখিত সিদ্ধান্ত গ্রহণ করেছেঃ

১) ২০২৩ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পৃথক Part-A এবং Part-B (Question Cum Answer Booklet) এই দুটি অংশের পরিবর্তে শুধুমাত্র একটি প্রশ্নপত্র থাকবে। এর ফলে Part- A 3 Part-B দুটি অংশকে পরীক্ষা শেষে যুক্ত করার আর প্রয়োজন থাকছে না।

২) প্রশ্নের (একটি মাত্র প্রশ্নপত্র) উত্তর লেখার জন্য XI এর বার্ষিক পরীক্ষার উত্তরপত্রের মতো শুধুমাত্র একটি মাত্র উত্তরপত্র থাকছে। যেখানে পরীক্ষার্থীরা উত্তর লিখবে। প্রশ্নপত্রের মধ্যে কোনো উত্তর লেখা যাবেনা।

close