Kode Iklan atau kode lainnya

শিক্ষক নিয়োগ: টেটের বিজ্ঞপ্তি, শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, বিএড প্রার্থীরাও পাবেন সমান সুযোগ, বিস্তারিত

১১ হাজার শূন্যপদে শিক্ষক নিয়োগ

নিউজ ডেস্ক: ভালো খবর চাকরি প্রার্থীদের জন্য। প্রাথমিক টেটের বিজ্ঞপ্তি প্রকাশ প্রাথমিক শিক্ষা পর্ষদের। ১১ হাজার শূন্যপদে শিক্ষক নিয়োগেরও বিজ্ঞপ্তি প্রকাশিত হল। পাঁচ বছর পর ফের টেটের বিজ্ঞপ্তি জারি করল পর্ষদ। প্রশিক্ষণপ্রাপ্তরাই এই টেটে বসার সুযোগ পাবেন।

২১ অক্টোবর থেকে আবেদন জানানোর সুযোগ পাবেন প্রার্থীরা। আবেদন জানানো যাবে পর্ষদের ওয়েবসাইটে। পাঁচ বছর পর ফের টেটের বিজ্ঞপ্তি জারি করল পর্ষদ। প্রশিক্ষণপ্রাপ্তরাই এই টেটে বসার সুযোগ পাবেন। এদিন জোড়া বিজ্ঞপ্তি প্রকাশ করে পর্ষদ। ১১ হাজার শূন্যপদের নিয়োগ সংক্রান্তও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় এদিন। নিয়োগ বিজ্ঞপ্তি জারি করে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

২০১৬ সালের আইন অনুযায়ী নিয়োগ করা হবে। স্ক্রুটিনি, ইন্টারভিউয়ের পরে যোগ্যদের নিয়োগ করা হবে বলে জানিয়েছে পর্ষদ। ইন্টারভিউয়ের ভিডিয়োগ্রাফি করা হবে। গত ২৬ সেপ্টেম্বর সাংবাদিক সম্মেলন করে পর্ষদের সভাপতি গৌতম পাল জানিয়েছিলেন ১১ ডিসেম্বর টেট। পুজোর আগেই টেটের বিজ্ঞপ্তি ঘোষণা করা হল।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জেলাভিত্তিক নয়, কেন্দ্রীয়ভাবে নিয়োগ করা হবে। স্রেফ নিয়োগের বিজ্ঞপ্তি নয়, ইতিমধ্যেই এ বছরের টেটের দিনক্ষণ ঘোষণা করে দিয়েছে পর্ষদ। কবে? ১১ ডিসেম্বর।

এবারেও বিএড পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তিতে স্পষ্ট ভাবে বলা হয়েছে, ২০১৬ এর নিয়ম অনুযায়ী আবেদন করতে পারবেন চাকরি প্রার্থীরা। ২০১৬ সালের নিয়ম অনুযায়ী বিএড পাস প্রার্থীরাও আবেদন করতে পারবেন। প্রাথমিকে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি অনুযায়ী B.ED ডিগ্রিধারী TET পাশ করা চাকরিপ্রার্থীরাও সমান সুবিধা নিয়েই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করবেন। 

NOTIFICATION FOR CONDUCTION OF TEACHER ELIGIBILITY TEST-2022 (TET-2022) FOR CLASSES I-V BY WEST BENGAL BOARD OF PRIMARY EDUCATION AS PER THE NCTE GUIDELINES ISSUES BY NCTE FROM TIME TO TIME AND IN ACCORDANCE WITH LAW

Notification for Recruitment of TET qualified trained candidates to the posts of Assistant Teacher in Govt. Aided/Govt. Sponsored/Junior Basic Primary Schools

close