Kode Iklan atau kode lainnya

মানিক হলেন দুর্নীতির কিংপিন! শিক্ষক নিয়োগ দুর্নীতিতে সুপ্রিম কোর্টে বিস্ফোরক অতিরিক্ত সলিসিটর জেনারেল

মানিক ভট্টাচার্য

নিউজ ডেস্ক: মানিক হলেন দুর্নীতির কিংপিন। দেশের শীর্ষ আদালতে মানিক ভট্টাচার্যকে কিংপিন বলল বলে উল্লেখ করল সিবিআই। অতিরিক্ত সলিসিটর জেনারেল জানালেন মানিক আসলে দুর্নীতির কিংপিন।

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে এদিন সিবিআই-এর তদন্ত প্রক্রিয়ার গতি নিয়ে প্রশ্ন ওঠে শীর্ষ আদালতে। অতিরিক্ত সলিসিটর জেনারেল দাবি করেছেন, তিন মাসের মধ্যে রাজ্যের প্রাথমিক শিক্ষায় দুর্নীতির তদন্ত শেষ করবে সিবিআই।

মানিকের পক্ষে সওয়াল করে এ দিন আইনজীবী মুকুল রোহাতগি বলেন, ‘আমার মক্কেল হাইকোর্টে তাঁর ও পরিবারের সম্পত্তির পূর্ণ বিবরণ দিয়েছেন। সব উত্তর দেওয়া হয়েছে।’ রোহতাগি দাবি করেন, তাঁর মক্কেল প্রতি ক্ষেত্রে হাজির হয়েছে, তাই তাঁর বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ ভুল। মানিক ভট্টাচার্যকে গ্রেফতারি থেকে সুরক্ষা দেওয়ার আবেদন জানিয়েছেন তিনি।

নিয়োগ দুর্নীতি কাণ্ডে সুপ্রিম কোর্ট এ দিন জানতে চায়, মানিকের বিষয়ে কিছু অনিয়ম পাওয়া গিয়েছে কিনা। সিবিআই আদালতে জানিয়েছে, যে তদন্ত সংস্থার মতে, মানিক কেলেঙ্কারির মূল হোতা। আদালতের নির্দেশের ওপর ভিত্তি করেই তদন্ত হচ্ছে এবং সম্পূর্ণ সঠিক পদ্বতি মেনে তদন্ত হচ্ছে বলে উল্লেখ করেছে সিবিআই। সুপ্রিম কোর্ট সিবিআইকে নির্দেশ দিয়েছে, হাইকোর্টে স্ট্যাটাস রিপোর্ট দাখিল করতে হবে।

সিবিআই সুপ্রিম কোর্টে জানিয়েছে, পরীক্ষা থেকে আসল পেপার সরিয়ে ইচ্ছাকৃত প্রশ্নপত্র পরিবর্তন করা হয়েছে। এটি একটি কেলেঙ্কারি, যার ব্যাপক তদন্ত প্রয়োজন। যোগ্য প্রার্থীদের চাকরি না দিয়ে অযোগ্যদের চাকরি দেওয়া হয়েছে। মানিক ভট্টাচার্যকে হেফাজতে নিয়ে জেরা করার প্রয়োজনীয়তা খতিয়ে দেখছে সিবিআই, সুপ্রিম কোর্টে দাবি অতিরিক্ত সলিসিটর জেনারেলের।

দুই পক্ষের বক্তব্য শুনে মানিক ভট্টাচার্যের মামলায় রক্ষা কবচের মেয়াদ বাড়াল সুপ্রিম কোর্ট। তবে মানিক ভট্টাচার্য সিবিআই তদন্তে সহযোগিতা না করলে রক্ষাকবচ প্রত্যাহার করা হতে পারে, আভাস দিয়েছে সুপ্রিম কোর্ট।

close