Kode Iklan atau kode lainnya

শিক্ষকদের তথ্য এসে পৌঁছায়নি! প্রাথমিক শিক্ষকদের তথ্য দিতে ইডি-র কাছে সময় চাইল প্রাথমিক শিক্ষা পর্ষদ

শিক্ষকদের তথ্য এসে পৌঁছায়নি! প্রাথমিক শিক্ষকদের তথ্য দিতে ইডি-র কাছে সময় চাইল প্রাথমিক শিক্ষা পর্ষদ

নিউজ ডেস্ক: আরও সময় লাগবে! প্রাথমিক শিক্ষকদের তথ্য দিতে ইডি-র কাছে আরও সময় চাইল প্রাথমিক শিক্ষা পর্ষদ। এই মর্মে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে চিঠি দিয়েছে পর্ষদ। এমনটাই খবর মিলছে।

এর আগে প্রাথমিক শিক্ষা পর্ষদের থেকে ২০১১ থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগের বিস্তারিত তথ্য চেয়ে পাঠিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে। ২ দিনের মধ্যেই তথ্য পাঠাতে বলা হয়েছিল। জরুরি ভিত্তিতে বিজ্ঞপ্তি দিয়ে রাজ্যের সমস্ত জেলা DPSC-কে শিক্ষকদের তথ্য জমা করার নির্দেশ দেয় পর্ষদ। তবে খবর মিলছে, সমস্ত শিক্ষকের তথ্য এখনও পৌঁছায়নি পর্ষদে। ফলে সময় চাওয়া হচ্ছে।

জানা গেছে, ২০১১ সাল থেকে নিয়োগ সম্পর্কিত যাবতীয় তথ্য দুদিনের মধ্যে দেওয়া সম্ভব নয় তা জানিয়েই ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট-এর থেকে সময় চেয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। চিঠিতে উল্লেখ করা হয়েছে ২০১১ সাল বা তার পরেও নিয়োগ অন্য নিয়মে হত। মূলত সেই সময় প্রাথমিকের শিক্ষক নিয়োগের নিয়োগ কর্তা ছিলেন বিভিন্ন জেলার ডিপিএসসির বা সংশ্লিষ্ট জেলার প্রাথমিক বিদ্যালয় শিক্ষা সংসদের চেয়ারম্যানরা। তাই সে ক্ষেত্রে তথ্য পেতে আরও সময় লাগবে বলেই পর্ষদের তরফে চিঠি দিয়ে উল্লেখ করা হয়েছে।

পর্ষদ সূত্রে খবর ২০১১ সালের পর থেকে দীর্ঘদিন বিভিন্ন জেলার প্রাথমিক বিদ্যালয় শিক্ষা সংসদের তরফেই এই নিয়োগ প্রক্রিয়া হত। ফলত তাদের থেকে তথ্য পেতে আরও সময় লাগবে বলেই মনে করছেন পর্ষদের আধিকারিকরা।

যদিও এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-কে পাঠানো চিঠিতে নির্দিষ্ট কোন সময়সীমার উল্লেখ করা হয়নি। তবে মাসখানেকও লেগে যেতে পারে বলে মনে করা হচ্ছে। তবে পর্ষদের আধিকারিক দের দাবি বিস্তারিত তথ্য পর্ষদের হাতে এলেই তারা নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য তুলে দেবেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে। যদিও পর্ষদের তরফে এই চিঠি পাঠানোর পর এখনও পর্যন্ত তার কোন উত্তর ইডি-র থেকে পর্ষদের কাছে এসে পৌঁছয়নি বলেও জানা গেছে। 

close