Kode Iklan atau kode lainnya

স্কুলের গ্রুপ- ডি প্রাথমিকের জন্য টাকা দিয়েও মেলেনি চাকরি, আত্মঘাতী যুবক

চাকরিপ্রার্থী যুবকের নাম আব্দুর রহমান

নিউজ ডেস্ক: প্রাথমিকে চাকরির টোপ দিয়ে সাড়ে ৬ লক্ষ টাকা আদায়ের অভিযোগ। চাকরি না পেয়ে 'আত্মঘাতী' লালগোলার যুবক। চাকরি না পাওয়ায় বিষ খেয়ে আত্মঘাতী হয়েছেন বলে অভিযোগ পরিবারের। ঘটনায় সাগরদিঘি থেকে গ্রেফতার মিডলম্যান রেহেসান শেখ। আর এক অভিযুক্ত দিবাকর কনুই কান্দির বাসিন্দা হলেও থাকেন কলকাতায়। তাঁর সন্ধান চালাচ্ছে লালগোলা থানার পুলিশ।

চাকরিপ্রার্থী যুবকের নাম আব্দুর রহমান। পরিবার সূত্রে খবর, গত মঙ্গলবার আত্মঘাতী হন বছর পঁচিশের যুবক। বুধবার ঘর থেকে মেলে সুইসাইড নোট। এরপর মৃতের বাবার অভিযোগের ভিত্তিতে দায়ের হয় এফআইআর। স্কুলে নিয়োগ দুর্নীতির অভিযোগে এমনিতেই রাজ্যজুড়ে তোলপাড়। আদালতের নির্দেশে মৃতদেহ কবর থেকে তুলে ময়নাতদন্তে পাঠানো হয়।

পুলিশ জানিয়েছে, প্রাথমিকে চাকরি পাওয়ার জন্য ছয় লক্ষ টাকা দিয়েছিলেন ওই যুবক। কিন্তু মাসের পর মাস কেটে গেলেও চাকরি মেলেনি। এমন কি চাকরির জন্য যে সব নথি তিনি দিয়েছিলেন সেগুলোও ফেরত দেওয়া হয়নি। প্রতারিত হয়ে মঙ্গলবার বাড়ির কাছে চাষের জমিতে আত্মঘাতী হন লালাগোলার চাকরি প্রার্থী ওই যুবক।

লালগোলার পাইকপাড়া অঞ্চলের সারপাখিয়া গ্রামে ওই যুবকের বাড়ি থেকে উদ্ধার হয়েছে একটি সুইসাইড নোট । সেই সুইসাইড নোট অনুযায়ী, প্রথমে এসএসসি গ্রুপ ডি-র জন্য পরীক্ষা দিয়েছিলেন ওই যুবক। পরিচিত রেহেশান শেখের মাধ্যমে দিবাকর কনুই নামের এক ব্যক্তির সঙ্গে পরিচয় হয় তাঁর। কান্দির বাসিন্দা হলেও কলকাতায় থাকতেন দিবাকর। ওই দিবাকরই তাঁকে গ্রুপ ডি-র চাকরির বদলে প্রাইমারি স্কুলে চাকরির লোভ দেখান। বেশ কয়েক দফায় তার কাছ সাড়ে ৬ লক্ষ টাকা আদায় করেন। এতো টাকা দেওয়ার পরেও চাকরি হয়নি আব্দুর রহমানের। টাকা ফেরত চাইতে গেলে তাঁকে হুমকি দেওয়া হয় বলে তিনি সুইসাইড নোটে জানিয়েছেন।

close