Kode Iklan atau kode lainnya

যোগ্য প্রার্থীরা চাকরি ভিক্ষা করবে আর পুজোর দোহাই দিয়ে আন্দোলন রুখবে পুলিশ! তীব্র ভর্ৎসনা আদালতের

 

নিউজ ডেস্ক: যোগ্য প্রার্থীরা চাকরি ভিক্ষা চাইবে, আর পুজোর দোহাই দিয়ে আন্দোলন রুখবে পুলিশ! এমনটা হতে পারে না। তীব্র ভর্ৎসনা কলকাতা হাইকোর্ট। 

নিয়োগের দাবিতে অবস্থান বিক্ষোভের অনুমতি চেয়েছিলেন প্রাথমিক স্কুলের চাকরিপ্রার্থীরা। কিন্তু অনুমতি মেলেনি। পুলিশের আপত্তি খারিজ করে দিল হাই কোর্ট। রাজ্যের মনোভাবের সমালোচনাও করেন বিচারপতি।

শুক্রবার একটি মামলার শুনানিতে বিচারপতি রাজশেখর মান্থা মন্তব্য করেন, “যোগ্য প্রার্থীরা চাকরি ভিক্ষা করবেন, আর পুজোর দোহাই দিয়ে পুলিশ আন্দোলন আটকাবে, এটা হতে পারে না। রাজ্যের যুক্তি গ্রাহ্য করা যাচ্ছে না।’’

আদালতের নির্দেশ, আগামী এক মাসের জন্য ধর্মতলা চত্বরে শান্তিপূর্ণ অবস্থান বিক্ষোভ করতে পারবেন দক্ষিণ ২৪ পরগনার ওই প্রাথমিক চাকরিপ্রার্থীরা। তবে নির্দিষ্ট সময় মেনে বিক্ষোভ করতে হবে।

রাজ্যের পক্ষের তরফে আদালতে যুক্তি দেওয়া হয়, পুজোর মরসুমে পুলিশ প্রশাসন ব্যস্ত থাকবে। তা ছাড়া রানি রাসমণি রোডে একটি অবস্থান বিক্ষোভ চলছে। আদালত জানায়, সরকারের এই যুক্তি মানা যাচ্ছে না। বিচারপতি মান্থার কথায়, ‘‘যোগ্য প্রার্থীরা রাস্তায় বসে চাকরির জন্য ভিক্ষা করবে, আর পুজোর দোহাই দিয়ে পুলিশ আন্দোলন করতে দেবে না, এটা হতে পারে না।’’ তিনি জানান, রানি রাসমণি রোড না কি গান্ধী মূর্তির পাদদেশ, কোথায় শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশ করা যাবে তা পুলিশের সঙ্গে কথা বলে ঠিক করবেন চাকরিপ্রার্থীরা।

close