Kode Iklan atau kode lainnya

তবে কি মানিক ভট্টাচার্যকে কিনারা করতে চাইছে তৃণমূল? অভিষেকের পদক্ষেপে জোরদার জল্পনা

মানিক ভট্টাচার্য অভিষেক বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি কাণ্ডে গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এই ঘটনায় মুখ পুড়েছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের। পার্থের গ্রেফতারির পর কী শুদ্ধিকরণের পথে হাঁটতে চলেছে তৃণমূল? তেমনই ইঙ্গিত সামনে এল।  সোমবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ডাকা সাংগঠনিক বৈঠকে আমন্ত্রিতদের তালিকা দেখে এমন প্রশ্ন উঠেছে। 

সোমবার নিজের ক্যামাক স্ট্রিটের অফিসে তৃণমূলের কোচবিহার ও নদিয়া জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন অভিষেক। সেই বৈঠকে জেলা সভাপতি, চেয়ারম্যান, শাখা সংগঠনের প্রধান ও বিধায়কদের ডাকা হয়েছিল। কিন্তু সেই তালিকায় ছিলেন না পলাশিপাড়ার বিধায়ক মানিক ভট্টাচার্য ও তেহট্টের বিধায়ক তাপস সাহা। নদিয়া জেলার বৈঠকে ডাক পাননি মানিক ও তাপস।

পার্থকে সাসপেনশনের সময় অভিষেক দাবি করেছিলেন, দল কোনওরকম দুর্নীতির সঙ্গে আপস করবে না। দলে যদি কারও বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠে তাঁকেই নিষ্কলঙ্ক প্রমাণিত হয়ে আসতে হবে।

স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি-কাণ্ডে ইতিমধ্যে বেশ কয়েকবার সিবিআই জেরার সম্মুখীন হয়েছেন পলাশিপাড়ার বিধায়ক মানিক। পাশাপাশি আদালতকে নিজের ও পরিবারের অন্যদের সম্পত্তির পরিমাণও জানাতে হয়েছে তাঁকে। ইডির ডাকও পেয়েছেন মানিক।

তেহট্টের বিধায়ক তাপসের বিরুদ্ধে আবার টাকা নিয়ে চাকরি দেওয়ার অভিযোগ উঠেছে। সেই অভিযোগের তদন্ত করছে রাজ্য পুলিশ। অভিযোগকারী সরাসরি অভিষেককে চিঠি লিখে তাপসের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন। তাই অভিষেকের এই বৈঠক থেকে এই বিধায়কদের বাদ যাওয়া ঘটনার যথেষ্ট তাৎপর্যপূর্ণ বাংলার রাজনীতিতে।

close