Kode Iklan atau kode lainnya

ব্রেকিং: সুকন্যা সহ ৬ জনের হাজিরার নির্দেশ প্রত্যাহার কলকাতা হাইকোর্টের

 বড় স্বস্থি মিলল অনুব্রত কন্যা সুকন্যা মন্ডলের

নিউজ ডেস্ক: বড় স্বস্থি মিলল অনুব্রত কন্যা সুকন্যা মন্ডলের। সুকন্যা সহ ৬ জনের হাজিরার নির্দেশ প্রত্যাহার করল কলকাতা হাইকোর্ট। এদিন নিজের আগের নির্দেশ প্রত্যাহার করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

অনুব্রত কন্যা সুকন্যা মণ্ডল সহ ৬ জনেরই হাজিরার নির্দেশ প্রত্যাহার করল হাইকোর্ট। পাশাপাশি টেট সার্টিফিকেট পেশ করার নির্দেশও প্রত্যাহার করা হয়। প্রত্যাহার করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। টেট পাস না করে স্কুলে চাকরির অভিযোগ উঠেছিল সুকন্যার বিরুদ্ধে। অতিরিক্ত হলফনামা গ্রহণযোগ্য নয়, এদিন তা জানিয়ে দিয়েছে হাইকোর্ট। 

অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যা মণ্ডলকে আপাতত আদালতে হাজিরা দিতে হবে না বলে জানিয়ে দিল কলকাতা হাই কোর্ট। বৃহস্পতিবার বিচারপতি অভিজিৎগঙ্গোপাধ্যায় এ সংক্রান্ত পুরনো নির্দেশ ফিরিয়ে নিয়েছেন। প্রসঙ্গত, অনুব্রত-কন্যার নিয়োগ বৈধ নয় বলে অভিযোগ দায়ের করা হয়েছিল আদালতে। সেই অভিযোগের ভিত্তিতেই সুকন্যা-সহ ছ’জনকে হাজিরা দিতে বলে হাই কোর্ট।

জানা যাচ্ছে, প্রাথমিকের যে মূল দু’টি মামলা রয়েছে, তাতেই অতিরিক্ত হলফ নামা জমা পড়ে সুকন্যা এবং ওই পাঁচজনের বিরুদ্ধে। ওই অতিরিক্ত হলফনামা খতিয়ে দেখেছেন বিচারপতি। তাতে তাঁর মনে হয়েছে, পুরনো মামলা এই মুহূর্তে যে পর্যায়ে রয়েছে, তাতে নতুন হলফনামা গ্রহণযোগ্য নয়। তাই সেটি গৃহীত হয়নি। তাই আগের নির্দেশ কার্যকরী থাকে না। তাই সুকন্যা এবং ওই পাঁচজন আদালতে হাজিরা দেওয়া এবং শংসাপত্র পেশ থেকে আপাতত নিস্তার পেলেন। 

close