Kode Iklan atau kode lainnya

শিক্ষক নিয়োগ সংক্রান্ত বিষয়ে সোমবার চাকরি প্রার্থীদের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর, আশাবাদী সব পক্ষই

এসএসসি শিক্ষক নিয়োগ বৈঠক ব্রাত্য বসু

নিউজ ডেস্ক: তবে কী এবার নিয়োগ জট কাটতে চলেছে? আগামীকাল, সোমবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে SSC চাকরিপ্রার্থীদের গুরুত্বপূর্ণ  বৈঠক হতে চলেছে। এই বৈঠকের মধ্য দিয়েই খুলবে জট, এমনই আশাবাদী সব পক্ষ। সোমবারের এই বৈঠকে থাকবেন এসএসসির চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদারও। এমনই খবর মিলছে। 

নিয়োগের দাবিতে আন্দোলনরত এসএসসি (SSC) চাকরিপ্রার্থীদের আবেদন পেয়েই বৈঠকের উদ্যোগ নিল রাজ্যের শিক্ষা দপ্তর। সোমবার বিকাশ ভবনে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর (Bratya Basu) সঙ্গে এই বৈঠক হবে। শনিবার চাকরিপ্রার্থীদের বিকাশ ভবন থেকে ফোন করে সোমবারের বৈঠক নিয়ে নিশ্চিত করা হয়।

এই বিষয়ে নবম-দশম শ্রেণিতে শিক্ষক নিয়োগের মেধাতালিকাভুক্ত প্রার্থী শহিদুল্লা বলেন, ‘‘আমরা আট জন যাব। নবম থেকে দ্বাদশের মেধাতালিকাভুক্ত সকল চাকরিপ্রার্থীর নিয়োগ যাতে সম্পন্ন হয়, সেই দাবি তুলে ধরব। আমরা আশাবাদী যে সরকার তৎপরতার সঙ্গে মেধাতালিকাভুক্ত সকলের নিয়োগ করবে।’’ 

এর আগে গত ২৯ জুলাই গান্ধীমূর্তির পাদদেশে অবস্থানরত নবম থেকে দ্বাদশের মেধাতালিকাভুক্ত চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করে তাঁদের দাবিদাওয়া শুনেছিলেন তৃণমূল (TMC) কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ও সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ও তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষও। ওইদিন স্থির হয় সোমবার বৈঠকের বিষয়টি। শনিবার বিকাশ ভবনের তরফে ফোন পেয়ে আশ্বস্ত হয়েছেন চাকরিপ্রার্থীরা।

অভিষেকের সঙ্গে বৈঠকের পর এসএসসি আন্দোলনকারী শহিদুল্লা সংবাদমাধ্যমে জানিয়েছিলেন, “স্যর (অভিষেক বন্দ্যোপাধ্যায়) অত্যন্ত মানবিক। বৈঠক ইতিবাচক। উনি ১০০ শতাংশ চেষ্টা করবেন যাতে ২০১৬ সালে এসএসসি মেধাতালিকাভুক্তদের প্রত্যেকে চাকরি পান। কেউ যাতে বঞ্চিত না হন, উনি সে বিষয়ে সম্পূর্ণ চেষ্টা করবেন।” সেদিনই জানা যায়, আগামী ৮ আগস্ট শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে বৈঠক করবেন এসএসসি আন্দোলনকারীদের প্রতিনিধিরা। 

close