Kode Iklan atau kode lainnya

শিক্ষক হওয়ার স্বপ্ন পাশে সরিয়ে চা-বিস্কুট বিক্রি, রাতারাতি ভাইরাল B.ed চা-ওয়ালা

আগরতলায় B.ed চা-ওয়ালা

নিউজ ডেস্ক: এম বি এ চা ওয়ালা, এম এ পাস লটারি ওয়ালার পরে এবার ভাইরাল হল বিএড পাস চা ওয়ালা। পড়াশোনা করে শিক্ষক হওয়ার স্বপ্ন থাকত অতীতে। তবে বর্তমানে অধিকাংশ যুবক-যুবতীরা উচ্চশিক্ষা লাভ করার পর চাকরি না পেয়ে কেউ হতাশায় ভোগেন আবার কেউ জীবনের মোড় অন্যদিকে ঘুরিয়ে নিয়ে যান। ঠিক তেমনি ত্রিপুরার এই শিক্ষিত যুবক। 

অনেক কষ্ট করে শিক্ষকতার প্রশিক্ষণ (বিএড) করেছেন। স্বপ্ন ছিল শিক্ষক হওয়ার। তবে সেই স্বপ্ন সহজে সত্যি হওয়ার নয়। রাজ্যে শিক্ষক নিয়োগের যা হাল, তাঁতে আর ভরসা রাখতে পারেননি। খুলে ফেললেন চায়ের দোকান। নাম দিলেন B.ed চা-ওয়ালা। 

আগরতলার এই শিক্ষিত যুবক চাকরির জন্য অপেক্ষা না করে নিজের ডিগ্রি দোকানের নামে ব্যবহার করে শুরু করে দিলেন ব্যবসা। চায়ের দোকান খুলে রাতারাতি ভাইরাল হলেন নেট দুনিয়ায়।

ছোট্ট দোকানটির সামনের দিকে উপরের অংশে রয়েছে একটি বড় ব্যানার। যেখানে লেখা রয়েছে বড় বড় হরফে  "B.ed চা-ওয়ালা"।

বর্তমানে রীতিমতো ভাইরাল হচ্ছে ত্রিপুরার বিএড পাস চা ওয়ালা। তাঁর এই ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হতেই নেটিজেনদের প্রশংসা কুড়িয়েছে বেশ। একদিকে বেশ কিছু মানুষ মন্তব্য করছেন দেশের যা অবস্থা তাতে ভবিষ্যতে প্রত্যেক শিক্ষিত ছেলেমেয়েদেরই ভবিষ্যতে এই পথ বেছে নিতে হবে। আবার কোন মানুষ ইতিবাচক কথা বলছেন যে বেকার বসে না থেকে বাবার পাশে দাড়ানোকে অনেকেই সাধুবাদ জানাচ্ছেন। 

close