Kode Iklan atau kode lainnya

টেট কেলেঙ্কারি: প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতিতে জড়িয়ে ব্রাত্য বসুও? মুখ খুললেন রাজ্যের শিক্ষামন্ত্রী

ব্রাত্য বসু
ফাইল চিত্র

নিউজ ডেস্ক: প্রাথমিক TET দুর্নীতিতে নিজের নাম জড়িয়ে যাওয়ায় মুখ খুললেন ব্রাত্য বসু। রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু নাকি প্রাথমিক শিক্ষক পদে তৃণমূল কর্মীদের চাকরি দিয়েছেন। রাজ্যের বর্তমান পরিস্থিতিতে সেই বক্তব্যের ভিডিও ভাইরাল হয়েছে। যদিও মন্ত্রীর দাবি, ঘোলা জলে মাছ ধরতে পুরনো ভিডিও ভাইরাল করা হয়েছে।

SSC-র নিয়োগ দুর্নীতিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (Enforcement Directorate) হাতে গ্রেপ্তার হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। গ্রেফতার হয়েছেন তাঁর ঘনিষ্ঠ অর্পিতাও। দুই দফায় অর্পিতার ফ্ল্যাটে প্রায় ৫০ কোটি নগদ টাকা মিলেছে। বারেবারে ডেকে পাঠানো হচ্ছে প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যকে। এই অবস্থায় ফের একবার হওয়ায় ভেসে আসছে ব্রাত্য বসুর নাম।

বুধবার বিজেপির (BJP) মিডিয়া সেলের ইনচার্জ তুষারকান্তি ঘোষ ফেসবুকে একটি পুরোনো ভিডিও পোস্ট করেন। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ঘনিষ্ঠ দক্ষিণ দমদম পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাজু সেন শর্মা বক্তব্য রাখতে গিয়ে বলেন “দাদা (ব্রাত্য বসু) প্রাইমারিতে আমাদের ছেলেদের চাকরি দিয়েছে এবং আমরা যা বলেছিলাম তার কয়েক গুণ বেশি দিয়েছে।” আবার সেই ভিডিওতে রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসুকেও বলতে শোনা গিয়েছে, “চাকরি তো তৃণমূলের ছেলেরাই পাবে, কখন পাবে কীভাবে সেটা বলব না।”

ভাইরাল হওয়া ভিডিও নিয়ে মুখ খুলেছেন ব্রাত্য। তাঁর কথায়, “ঘোলা জলে পুরনো ভিডিও ভাইরাল করা হয়েছে। যখন নিয়োগের কথা বলছে তখন আমি মন্ত্রী ছিলাম না।” তবে তদন্তের দাবি করছে বিরোধীরা। 

close