Kode Iklan atau kode lainnya

টেট পাস করেও 9896 জন যোগ্য চাকরি প্রার্থী শিক্ষকপদে বঞ্চিত কেন? মমতাকে তীব্র কটাক্ষ দিলীপের

 

নিউজ ডেস্ক: সারা ভারতে 45 শতাংশ বেকারত্ব বেড়েছে, অন্যদিকে বাংলায় 40 শতাংশ বেকারত্ব কমেছে। একুশের জুলাইয়ের সভায় দাঁড়িয়ে জানালেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একইসঙ্গে তিনি জানালেন, বাংলায় কয়েক লক্ষ চাকরি হবে।

চাকরি ইস্যুতে বিজেপি এবং সিপিএমকে কড়া ভাষায় আক্রমণ করেন তৃণমূল নেত্রী। এদিন তিনি বলেন, আমরা চাই চাকরি হোক, বিজেপি চায় চাকরি যাক। রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড ধরি? UPSC ধরি? সিভিল এভিয়েশন ধরি? খালি বলছ বাংলার লোককে চাকরি দেওয়া যাবে না? আলবাত দেব। একদিকে বন্ধ করবে, অন্যদিকে চালু করব। আমি জানি এদের কী করতে হয়। সব ব্যাপারে গদ্দারদের ছেলেমেয়েদের চাকরি দিতে হবে গদ্দারবাবুরাই চাকরি পাবে, সাধারণ ছেলেমেয়েরা পাবে না?

চাকরি ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র কটাক্ষ করলেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। তিনি টুইটে লিখেছেন, ‘2017 TET পরীক্ষার যোগ্যতা অর্জনকারীরা চাকরি থেকে বঞ্চিত। 2017 সালে বিজ্ঞপ্তি দিয়ে 2021 সালে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। 2022 সালের জানুয়ারিতে, ফলাফল প্রকাশের 7 মাস পরেও 9896 জন এখনও কোনও নিয়োগপত্র পাননি। অন্যদিকে, ধর্মতলা থেকে চাকরি নিয়ে মিথ্যা প্রতিশ্রুতি দেওয়া হচ্ছে। আর কতদিন এই মিথ্যা চলবে? 

আরও একটি টুইটে দিলীপ ঘোষ লিখেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় ঠিকই বলেছেন পশ্চিমবঙ্গে ৪০% বেকারত্ব কমেছে!  কারণ ৪০ লাখ বেকার অন্য রাজ্যে পরিযায়ী শ্রমিক হয়ে গেছে। সে হিসাব করতে ভুলে গেছেন। তিনি দাবি করেছেন যে কেন্দ্রে বেকারত্ব 45% বেড়েছে। তিনি এই সংখ্যা কোথা থেকে পেলেন?

close