Kode Iklan atau kode lainnya

টেট পাশ না করে প্রাথমিকে শিক্ষক পদে চাকরি! ফের মামলা দায়ের কলকাতা হাইকোর্টে

নিউজ ডেস্ক: স্কুল সার্ভিস কমিশনের দুর্নীতি নিয়ে শোরগোল রাজ্যে। চলছে সিবিআই তদন্ত। ইতিমধ্যেই নাম জড়িয়েছে দুই মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং পরেশ অধিকারীর। এই বিতর্কের মধ্যেই প্রাথমিকে নিয়োগে দুর্নীতির অভিযোগে মামলার সংখ্যা বাড়ছে হাইকোর্টে। ২০১৪ সালের টেট পরীক্ষার প্রেক্ষিতে ২০১৭ সালে হুগলি জেলা থেকে প্রাথমিকে নিয়োগ হওয়া এমন অন্তত পাঁচ জনের নথি হাইকোর্টে জমা দিয়ে নতুন মামলা হয়েছে।

অভিযোগ, ওই পাঁচ জনের কেউই টেট পাশ করেননি। তা সত্ত্বেও তাঁরা এখন কোন কোন স্কুলে প্রাথমিকের শিক্ষক হিসেবে কর্মরত, তার সবিস্তার তথ্য জানানো হয়েছে মামলায়। গরমের ছুটি শেষ হওয়ার পর হাইকোর্টের স্বাভাবিক কাজকর্ম শুরু হলেই প্রধান বিচারপতির এজলাসে এই মামলা উঠবে।

নতুন দায়ের হওয়া মামলায় হুগলির এক চাকরিপ্রার্থী ত্রিদিব নাগ দাবি করেছেন, তিনি টেট উত্তীর্ণ হতে না-পেরে প্রাথমিক স্কুলে চাকরি পাননি। যদিও অনেকেই আছেন যাঁরা টেট পাশ করতে পারেননি কিন্তু প্রাথমিকের শিক্ষক পদে চাকরি পেয়েছেন। 

ত্রিদিবের আইনজীবী শীর্ষেন্দু সিংহরায় হাইকোর্টে বেশ কয়েক জনের নথি দিয়ে অভিযোগ করেছেন, তাঁর মক্কেলের সঙ্গে টেট পরীক্ষায় অনুত্তীর্ণ ওই সব প্রার্থী বর্তমানে হুগলির বিভিন্ন স্কুলে চাকরি করছেন। এই মামলাটি মূল মামলার সঙ্গে যুক্ত করে শুনানির আবেদন করা হয়েছে। টেট অকৃতকার্যদের চাকরি পাওয়া, এক জেলার নামের তালিকায় অন্য জেলার প্রার্থী নিয়োগের মতো অনিয়মের অভিযোগে চলছে কয়েকটি মামলা। গরমের ছুটির পরেই মামলাটি আদালতে উঠবে। 

close