Kode Iklan atau kode lainnya

ফেল করেও স্কুলে চাকরি! ফের টেট নিয়োগ দুর্নীতির চাঞ্চল্যকর অভিযোগ সামনে এল

নিউজ ডেস্ক: ফেল করেও স্কুলে চাকরি! ফের টেট নিয়োগে দুর্নীতির চাঞ্চল্যকর অভিযোগ সামনে এল। প্রাথমিকের টেট উত্তীর্ণ প্রার্থীদের শংসাপত্র দেওয়ার মাঝেই নিয়োগ দুর্নীতির অভিযোগ সামনে এল। ফেল করা প্রার্থীকে চাকরি দেওয়ার অভিযোগ। এই অভিযোগে কলকাতা হাইকোর্টে দায়ের হল মামলা। 

কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে ২০১৪-র টেট উত্তীর্ণ প্রার্থীদের শংসাপত্র দেওয়ার জন্য নির্দিষ্ট পোর্টাল চালু করল প্রাথমিক শিক্ষা পর্ষদ। আগামী ১৩ জুন পর্যন্ত সচল থাকবে এই পোর্টাল। প্রশিক্ষণপ্রাপ্ত এবং যোগ্যপ্রার্থীরা এই পোর্টালের মাধ্যমে শংসাপত্রের জন্য আবেদন করতে পারবেন। এরই মাঝে নিয়োগ দুর্নীতির অভিযোগ।

হুগলি জেলার বাসিন্দা ত্রিদিপ বাগ মামলাটি করেছেন বলে জানা গিয়েছে।  আবেদন পত্রে অভিযোগ করা হয়েছে, হুগলি জেলার কয়েকজন যাঁরা টেট পাস করতে পারেরনি, তাঁরা বর্তমানে বিভিন্ন স্কুলে চাকরি করছেন। মামলাকারীর দাবি, ২০১৭ সালে পর্ষদ হুগলি জেলা সাংসদকে ৬৮ জনের একটি তালিকা পাঠিয়েছিল। সেই তালিকায় অনুত্তীর্ণদের নাম ছিল। টেটের অসংরক্ষিত তালিকার ৯ নম্বরে নাম রয়েছে পল্লবী মান্না।  মামলার সঙ্গে জমা দেওয়া তথ্য অনুযায়ী তিনি টেট পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেনি। এছাড়াও আরও কয়েকজন এরকম আছেন বলে অভিযোগ। 

সম্প্রতি, এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় বেশ কয়েকটি ক্ষেত্রে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে আদালত। তদন্ত করছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তার মাঝেই টেট দুর্নীতির অভিযোগ। মামলাকারীর আইনজীবী শীর্ষেন্দু সিংহরায় বলেন, "মামলাটি হয়েছে। ছুটির পরেই মামলার শুনানি হবে। আদালতে সব তথ্য পেশ করব।" ৬ তারিখের পর মামলাটির শুনানির সম্ভাবনা।

close