Kode Iklan atau kode lainnya

‘আমি কেন চাকরি দেব? ওদের ডাস্টবিন ওরাই পরিষ্কার করবে’, বড় মন্তব্য মমতার

নিউজ ডেস্ক: কেন্দ্র সরকারের তরফে অগ্নিপথ স্কিমের কথা ঘোষণা করা হয়েছে সম্প্রতি। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এই প্রকল্পের ঘোষণা করেন। তবে নিয়োগ হবে চার বছরের জন্য। প্রথম থেকেই এই প্রকল্পের বিরোধিতা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের নয়া প্রকল্প ‘অগ্নিপথ’ নিয়ে আগেও সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চার বছর পরের জন্য কেন চাকরি দেওয়া হবে, সেই প্রশ্ন তুলেছেন তিনি। তাঁর দাবি, চাকরি দিলে ৬০ বছর পর্যন্তই দেওয়া উচিত। 

মঙ্গলবার পূর্ব বর্ধমানের এক জনসভা থেকে মুখ্যমন্ত্রী জানান, এক কর্নেল তাঁকে চিঠি লিখেছেন। আর সেখানেই ‘আসল চালাকি’ ধরা পড়েছে বলে মন্তব্য করেছেন মমতা। তাঁর দাবি সেনা অফিসারের লেখা চিঠিতে অনুরোধ করা হয়েছে, যাতে অগ্নিবীরদের চার বছরের মেয়াদ শেষ হলে তাঁদের চাকরির ব্যবস্থা করে রাজ্য সরকার। আর নীতিতে ‘বড় স্ক্যাম’ বলে আখ্যা দিয়েছেন মুখ্যমন্ত্রী।

আসলে বিজেপি ঘনিষ্ঠ লোকদেরকে ‘অগ্নিপথ’ প্রকল্পে চাকরি দেওয়া হবে বলে মনে করেন মুখ্যমন্ত্রী। তাই মেয়াদ ফুরোলে ‘ওদের লোককে’ চাকরি দেওয়া হবে না বলে উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘ওদের লোককে চাকরি দেব কেন? আমার রাজ্যের ছেলেমেয়েদের চাকরি দেব। চাকরি দিতে আমার কোনও আপত্তি নেই, কিন্তু এখানে যাঁরা চাকরি পায়নি, তাঁদের আগে চাকরি দেব।’ এই প্রসঙ্গে মমতার সাফ জবাব, ‘এটা বিজেপির ডাস্টবিন, বিজেপি পরিষ্কার করবে। আমি করব না।’

মুখ্যমন্ত্রী বলেন, আসলে ২০২৪ অবধি এই ভাবে লোক নেওয়ার প্রক্রিয়া চলবে, তারপর বন্ধ করে যাবে। জীবনটা এত সহজ নয়। এটা একটা বড় স্ক্যাম। চাকরি দেওয়ার নামে মিথ্যা খেলা! ৬০ বছর অবধি চাকরি দিতে হবে, তারপর পেনশনও দিতে হবে। এ ভাবে চার বছরের জন্য চাকরি দেওয়া যাবে না।

close