Kode Iklan atau kode lainnya

টেট সার্টিফিকেটের আবেদনের সময়সীমা বৃদ্ধি করা হল

নিউজ ডেস্ক: টেট সার্টিফিকেটের জন্য আবেদনের সময় বাড়ল। প্রাথমিকের টেট পাস প্রার্থীদের টেট পাস সার্টিফিকেট প্রদান করবে প্রাথমিক শিক্ষা পর্ষদ। TET-2014 যোগ্যদের TET-2014 পাস সার্টিফিকেট প্রদান করবে পর্ষদ। এই সংক্রান্ত বিজ্ঞপ্তি আগেই জারি করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। সেখানেই এই বিষয়ে ঘোষণা দেওয়া হয়েছে।  এবার টেট সার্টিফিকেটের আবেদনের সময় 20.06.2022 পর্যন্ত বাড়ানো হলো।

নির্দেশিকায় বলা হয়েছে, মাননীয় কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদকে জানাচ্ছে যে TET-2014 যোগ্যদের TET-2014 পাস সার্টিফিকেট প্রদান করা হবে। এর জন্য প্রশিক্ষিত প্রার্থীরা নির্ধারিত অনলাইনে আবেদন জমা দেবেন। 

আদালতের নির্দেশ মেনে টেট সার্টিফিকেট দেবে প্রাথমিক শিক্ষা পর্ষদ। এই মর্মে একটি বিজ্ঞপ্তি দিল পর্ষদ। TET-2014 যোগ্য এবং NCTE অনুযায়ী প্রশিক্ষিত প্রার্থীদের সার্টিফিকেট প্রদান করা হবে। তবে সার্টিফিকেট পাওয়ার জন্য অনলাইনে আবেদন করতে হবে প্রার্থীদেরকে। 

অনলাইনে আবেদন করতে নিম্নলিখিত দুটি ওয়েবসাইটে উপলব্ধ:

 www.wbbpe.org

 https://wbbprimaryeducation.org

তবে একই সঙ্গে বলা হয়েছে, TET-2014 মেধা তালিকাভুক্ত প্রার্থীদের আবেদন করতে হবে না।

যদি কোনো আবেদনকারী ডেটা আপলোড করতে কোনো অসুবিধার সম্মুখীন হয়, তাহলে তাকে wbbpe@gmail.com ইমেল করতে হবে। 

আবেদনকারীদের উপরোক্ত দুটি ওয়েবসাইটের যেকোনো একটিতে গিয়ে "TET-2014 PASS CERTIFICATE FOR THE TET-2014 QUALIFIED AND TRAINED CANDIDATES" লিঙ্কটিতে ক্লিক করতে হবে। 20.06.2022 পর্যন্ত এই লিঙ্ক সক্রিয় থাকবে৷

close