Kode Iklan atau kode lainnya

ভূমি ও খাদ্যদপ্তরে ১২০০ কর্মী নিয়োগের উদ্যোগ রাজ্যের, জানুন

নিউজ ডেস্ক: ভালো খবর চাকরি প্রার্থীদের জন্য। রাজ্য সরকারের ভূমি ও খাদ্য দপ্তরে প্রায় ১২০০ কর্মী নিয়োগের উদ্যোগ শুরু হয়েছে। চুক্তিভিত্তিক নিয়োগ হচ্ছে। নেওয়া হবে ডেটা এন্ট্রি অপারেটর। ল্যান্ড রেকর্ডস ও সার্ভে ডিরেক্টরেটের বিভিন্ন অফিসের জন্য ৮৪৫ জন অপারেটর গ্রহণের প্রস্তাব নবান্নে পাঠানো হয়েছে। খাদ্যদপ্তর নেবে ৩৪২ জন।  

প্রার্থীদের নাম অবশ্যই শ্রমদপ্তরের এমপ্লয়মেন্ট ব্যাঙ্কে নথিভুক্ত থাকতে হবে। জেলা (চারজন), মহকুমা (একজন) ও ব্লকের (দু’জন) অফিসগুলিতে কর্মী নিয়োগের প্রস্তাব পাঠানো হয়েছে ভূমিদপ্তরের ডিরেক্টরেট অফিস থেকে। ভূমি দপ্তরের ৩৪৬টি ব্লক অফিস, ৬৫টি মহকুমা ও ২২টি জেলা পর্যায়ের অফিসে মোট ৮৪৫ জনকে নেওয়া হবে। 

খাদ্যদপ্তরেও রেশন কার্ড, দুয়ারে রেশন পরিচালনা, কৃষকদের কাছ থেকে  ধান কেনা-সহ নানা ক্ষেত্রে কম্পিউটারের মাধ্যমে কাজকর্ম করার জন্য কর্মীর প্রয়োজন। তাই আরও ডেটা এন্ট্রি অপারেটর জরুরি। এই জন্য দ্রুত নিয়োগ করা হচ্ছে। 

এর আগে স্বাস্থ্যদপ্তরে সম্প্রতি এই ধরনের ১৪০ জন কর্মীকে ঘোষিত সরকারি সুবিধার আওতায় আনা হয়েছে। কিছু অফিসে বাকি রয়েছে বলে অভিযোগ। খাদ্যদপ্তরে চুক্তিতে নিযুক্ত ৫৯৭ জন তথ্য-প্রযুক্তি কর্মীর চাকরির মেয়াদ নবীকরণ নিয়ে সমস্যা রয়েছে বলেও অভিযোগ সামনে আসছে। 

close