Kode Iklan atau kode lainnya

ব্রেকিং: চাকরি বাতিল শুরু, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় চাকরি বাতিল করল কমিশন!

নিউজ ডেস্ক: দুর্নীতি দমনে কাজ শুরু করল স্কুল সার্ভিস কমিশন। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় চাকরি বাতিল শুরু করল এসএসসি। কলকাতা হাইকোর্ট নয়, এবার চাকরি বাতিল করল খোদ স্কুল সার্ভিস কমিশন। সহকারী শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ সামনে আসতেই কড়া পদক্ষেপ কমিশনের। মেধাতালিকার বাইরে থাকা ২ জন চাকরিরত সহকারী শিক্ষকের চাকরি বাতিল করল কমিশন। 

জানা গেছে, ২০১৬ সালে এসএলএসটি-র মাধ্যমে বাংলা বিষয়ে নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠে। মামলাকারী বর্ণালী সাহা বাংলার সহকারী শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে মামলা করেন। তিনি অভিযোগ করেন, ২ জন প্রার্থী চাকরি পেয়েছেন, অথচ তাঁরা মেধা তালিকার অনেক পিছনে। এই অভিযোগ সামনে আসতেই এবার কালবিলম্ব না করে কড়া পদক্ষেপ নিল কমিশন। 

একটি মামলায় রাজ্যের আইনজীবীকে এদিন এও বলতে শোনা গেল যে,হাইকোর্ট বললে কমিশন সবার চাকরি বাতিল করে দেবে। 

এপ্রসঙ্গে মামলাকারীর আইনজীবী ফিরদৌস শামীম বলেন, "কমিশন হলফনামা দিয়ে চাকরি বাতিলের কথা জানিয়েছে। কিন্তু এখানে দু'জন নয়, আরও অনেকে আছে। তাদের নাম আমরা আদালতে বলব। সমস্ত অযোগ্যদের চাকরি বাতিল হবে।"

রাজ্যে  নিয়োগে দুর্নীতির অভিযোগ পৌঁছেছে আদালতে। তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে (CBI)। সিঙ্গল বেঞ্চ এবং ডিভিশন বেঞ্চের মধ্যে তা নিয়ে চলছে টানাপোড়েন। গোটা রাজ্যেই এই নিয়ে প্রতিক্রিয়া তৈরি হয়েছে, এরই মধ্যে দুর্নীতি দমন পদক্ষেপ নিতে শুরু করেছে কমিশন। 

প্রসঙ্গত, গ্রুপ ডি, সি কিংবা SLST'র অনান্য বিষয় ভিত্তিক শিক্ষক নিয়োগের মামলায় ইতিমধ্যেই অনেকের চাকরি বাতিল করেছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

close