Kode Iklan atau kode lainnya

শিক্ষক নিয়োগ: 445 প্রার্থীর নথি জাল! প্রতারণা এবং জালিয়াতির অভিযোগ আনা হবে

 

নিউজ ডেস্ক: বিহারে 445 জন জাল নথি দিয়ে চাকরি পেয়েছেন! বিহারে প্রাথমিক শিক্ষক নিয়োগের সময় 445 জন প্রার্থীর জালিয়াতি সনাক্ত করা হয়েছে। কাউন্সেলিং চলাকালীন প্রার্থীদের জমা দেওয়া নথি পরীক্ষা করার সময় জালিয়াতি ধরা পড়ে।

রাজ্যের শিক্ষামন্ত্রী বিজয় কুমার চৌধুরী বলেছেন,  "প্রাথমিক শিক্ষক হিসাবে নিয়োগের জন্য মোট 1,377 জন প্রার্থীকে নির্বাচিত করা হয়েছে। যদিও 932 জন প্রার্থীর নথিপত্র ঠিক আছে, বাকি 445 প্রার্থীর সন্দেহজনক নথি রয়েছে। আমরা কর্তৃপক্ষকে CTET এবং TET-এর অফিস থেকে তাদের নথিগুলির পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করার জন্য বলেছি। পাশাপাশি, আমরা তাদের বিশ্ববিদ্যালয়ের নথিগুলিও যাচাই করার নির্দেশ দিয়েছি।" 

কাউন্সেলিং চলাকালীন গোপালগঞ্জের সর্বাধিক 223 জন প্রার্থী সন্দেহজনক বা জালিয়াতিপূর্ণ নথি জমা দিয়েছেন।  এছাড়াও, পূর্ব ও পশ্চিম চম্পারণ জেলায় 80 জন প্রার্থী রয়েছে, মধুবনী থেকে 38 জন, নালন্দায় 15 জন, মুজাফফরপুর এবং নওয়াদায় 3 জন, ভোজপুর থেকে 2 জন এবং কাটিহার ও সীতামারহি জেলা থেকে একজন করে প্রার্থী রয়েছেন।

শিক্ষামন্ত্রী আরও জানিয়েছেন,  "যদি দোষী প্রমাণিত হয়, তাদের বিরুদ্ধে প্রতারণা এবং জালিয়াতির প্রাসঙ্গিক আইপিসি ধারার অধীনে এফআইআর নথিভুক্ত করা হবে।" 

close