Kode Iklan atau kode lainnya

প্যানেলে নাম না থাকলেও শিক্ষক পদে নিয়োগ করা হয়েছে! আদালতে চরম ভর্ৎসিত SSC

নিউজ ডেস্ক: শিক্ষক নিয়োেগ নিয়ে আদালতে ফের ভর্ৎসিত হল স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। ফের আদালতে মুখ পুড়ল কমিশনের। প্যানেলে নাম নেই এমন প্রার্থীরাও শিক্ষক পদে চাকরি পেয়েছেন। বৃহস্পতিবার এসএসসির বিরুদ্ধে এই অভিযােগ জানিয়ে মামলা দায়ের হলাে। ফিজিক্যাল সায়েন্সে চারজন ভুয়াে শিক্ষক নিয়ােগ হয়েছে। এই আবেদনের ভিত্তিতে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এব্যাপারে এসএসসি’র বক্তব্য জানা প্রয়ােজন।

আদালতের সময় অনুযায়ী সকালের দিকে এই মামলাটি শুনানির জন্য উঠেছিল। বিচারপতি গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন বিকাল ৩টের সময় মামলাটি পুনরায় শুনানি হবে। এই সময়ের মধ্যে এসএসসি'কে জানাতে হবে এই চারজন শিক্ষকের নাম এসএসসির প্যানেলে আছে কিনা। বিকালে শুনানির সময় এসএসসির আইনজীবী আদালতকে জানান এই চারজন শিক্ষকের নাম প্যানেলে নেই। 

আইনজীবীর এই বক্তব্য শুনে বিচারপতি মন্তব্য করেন, এসএসসি এসব কী করছে? মনে রাখতে হবে, আইনের উর্ধে কেউ নন। সমস্ত নিয়ােগের জন্য নির্দিষ্ট কিছু নিয়ম বিধি আছে। এসএসসি এসব কিছু মানছেই না। আদালত মামলাটি ২৮ ফেব্রুয়ারি শুনানির জন্য রেখেছে। 

আবেদনকারীর আইনজীবী ফিরদৌস সামিম বলেন, রাজ্যের স্কুলগুলিতে সমস্ত নিয়ােগেই অস্বচ্ছতা রয়েছে। মেধা তালিকায় নাম রয়েছে এমন বহু প্রার্থী চাকরি পাচ্ছেন না। অথচ মেধা তালিকায় নাম নেই বা তালিকার নিচের দিকে যাঁদের নাম আছে তাঁরা ঘুরপথে চাকরি পেয়ে যাচ্ছেন। রাজ্যের স্কুলগুলিতে শিক্ষা কর্মী নিয়ােগেও বিরাট দুর্নীতি সামনে এসেছে।

close