Kode Iklan atau kode lainnya

২৪ ঘণ্টারও বেশি সময় ধরে চলা অভিযানের মাধ্যমে গর্তে পড়ে যাওয়া ছোট্ট শিশুকে উদ্ধার

নিউজ ডেস্ক: রাজস্থানের সিকার জেলার খাটুশ্যাম জি থানা এলাকায় বৃহস্পতিবার সন্ধ্যায় বোরওয়েলে পড়ে যাওয়া সাড়ে চার বছরের শিশু রবীন্দ্রকে ২৪ ঘণ্টারও বেশি সময় পর সুড়ঙ্গ তৈরি করে নিরাপদে উদ্ধার করা হল। এটি 50 ফুট গভীর ছিল। শিশুটিকে উদ্ধার করে এক পুলিশ কর্মকর্তা এ তথ্য জানান।

সিকারের পুলিশ সুপার কুনওয়ার রাষ্ট্রদীপ বলেন, সাড়ে চার বছরের রবীন্দ্রকে 24 ঘন্টারও বেশি সময় পরে নিরাপদে বের করা হয়েছে।  তিনি জানান, শিশুটিকে ডাক্তারি পরীক্ষার জন্য কমিউনিটি হেলথ সেন্টারে পাঠানো হয়েছে।  এ সময় শিশুটির পরিবারের সদস্যরা তার সঙ্গে ছিলেন।

পাইপের মাধ্যমে অক্সিজেন দেওয়া হয়

রিংগাস সার্কেল অফিসার সুরেন্দ্র সিং বলেন, রবীন্দ্রকে একটি পাইপের মাধ্যমে অক্সিজেন দেওয়া হয়েছিল এবং দড়ির সাহায্যে জল, দুধ এবং বিস্কুটও সরবরাহ করা হয়েছিল।  তিনি জানান, শিশুটিকে নিরাপদে বের করার জন্য বোরওয়েলের কাছে একটি গর্ত খুঁড়ে একটি সুড়ঙ্গ দিয়ে নিরাপদে বের করা হয়।

তিনি আরও জানান, এই সময় বোরওয়েলের ভিতরে সিসিটিভির মাধ্যমে শিশুটির গতিবিধি ক্রমাগত নজরদারি করা হচ্ছিল।  জেলা কালেক্টর আভিচল চতুর্বেদী রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী (এসডিআরএফ) এবং এনডিআরএফ দলগুলির সদস্যদের উৎসাহিত করেছিলেন, যারা ওই জায়গায় 24 ঘন্টারও বেশি সময় ধরে উদ্ধার অভিযানে নিযুক্ত ছিলেন। 

close