Kode Iklan atau kode lainnya

মাধ্যমিক-উচ্চমাধ্যমিকের পরীক্ষা নিয়ে ফের নবান্নে বৈঠক! গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারে রাজ্য সরকার

 

নিউজ ডেস্ক: মাধ্যমিক-উচ্চমাধ্যমিক নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারে রাজ্য সরকার। মাধ্যমিক-উচ্চমাধ্যমিকের পরীক্ষা প্রস্তুতি নিয়ে আগামী ২রা মার্চ নবান্নে ফের বৈঠক হতে চলেছে।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা নিয়ে গুরুত্বপূর্ণ কোনও সিদ্ধান্ত নিতে পারে সরকার। আগামী ২রা মার্চ নবান্নে ফের বৈঠক হতে চলেছে মাধ্যমিক-উচ্চমাধ্যমিক পরীক্ষা প্রস্তুতি নিয়ে। স্কুল শিক্ষা দফতর সূত্রে তেমনটাই খবর পাওয়া গিয়েছে। সম্প্রতি মুখ্যসচিব ভার্চুয়ালি জেলাশাসক ও পুলিশ সুপারদের নিয়ে মাধ্যমিক-উচ্চমাধ্যমিক পরীক্ষার প্রস্তুতি নিয়ে বৈঠক করেছিলেন।

এক সপ্তাহের ব্যবধানে ফের বৈঠক হওয়াকে নিয়ে জল্পনা তুঙ্গে। যদিও সূত্রের খবর, নিছকই পরীক্ষার প্রস্তুতি নিয়ে আরও একবার জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে বৈঠক করতে চাইছে রাজ্য সরকার।  যদিও শেষবারের ভার্চুয়াল বৈঠকে দুই পর্ষদের সভাপতি না থাকলেও এবারের বৈঠকে দুই বোর্ডের সভাপতির সশরীরে নবান্নে উপস্থিত থাকতে পারেন বলে সূত্রের খবর। 

ইতিমধ্যেই দুই পরীক্ষার প্রস্তুতি কেমন হবে তা নিয়ে জেলাশাসক ও পুলিশ সুপারদের সামনে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করা হয়েছে। সেখানে পরীক্ষা কেন্দ্রে কিরকম ব্যবস্থা হবে, কত পুলিশ মোতায়েন রাখতে হবে সেই বিষয় নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অপরদিকে,  উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ উচ্চমাধ্যমিকের পরীক্ষা হোম সেন্টারে করলেও মাধ্যমিক পরীক্ষা অবশ্য হোম সেন্টারে নেওয়া হবে না। যদিও বাড়ির কাছাকাছি পরীক্ষাকেন্দ্র করার ব্যবস্থা হচ্ছে বলে পর্ষদ আগেই জানিয়েছে। 

close