Kode Iklan atau kode lainnya

WB Primary RTI Notice: আরটিআই সংক্রান্ত গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ

নিউজ ডেস্ক: আরটিআই (RTI) বিষয়ে একটি গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি জারি করেছর প্রাথমিক শিক্ষা পর্ষদ। 10 জানুয়ারি 2020 সালের 2017 টেট পরীক্ষার রেজাল্ট প্রকাশিত করেছে প্রাথমিক পর্ষদ, সেই পরীক্ষা নিয়ে যদি কেউ RTI করতে চায় সেক্ষেত্রে RTI এর জন্য বিশেষ কিছু শর্ত যোগ করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, TET-2017 এর ফলাফল 10/01/2022 তারিখে প্রকাশিত হয়েছে। 24.12.2021 তারিখের বোর্ডের রেজুলেশনের শর্তে, সমস্ত সংশ্লিষ্টদের এতদ্বারা জানানো হচ্ছে যে বোর্ড জমা দেওয়া আবেদনগুলি যাচাই-বাছাই করবে। আবেদনকারীরা তার OMR/ডিজিটাইজড ডেটা শীটের কপির জন্য, নিম্নলিখিত শর্ত পূরণ করবে। 

 শর্ত:-

 i TET-2017-অ্যাডমিট কার্ডের একটি কপি সংযুক্ত করতে হবে।

 ii 500 টাকার একটি ডিমান্ড ড্রাফ আপনাকে কাটতে হবে। সেটা ইন ফেভার অফ ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ প্রাইমারি এডুকেশন এর নামে হবে।

 iii.  আবেদন পত্র পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের সচিবের কাছে পাঠাতে হবে। 

 iv  এই ধরনের আবেদন স্পিড পোস্টের মাধ্যমে 90 দিনের মধ্যে পাঠানো হবে। এই বিজ্ঞপ্তি জারি করার তারিখ, অর্থাৎ 20.01.2022 থেকে 19.04.2022 তারিখের মধ্যে আবেদন করতে হবে।   উল্লিখিত তারিখের বাইরে কোনো আবেদন গ্রহণ করা হবে না

উল্লেখ্য, ২০২১-এর প্রাথমিকের টেটের (Primary TET) ফল ঘোষণা হয়েছিল গত ১০ জানুয়ারি। পাশ করেছেন ৯ হাজার ৮৯৬ জন জন। মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২ লক্ষ ৪৫ হাজার ৩৪৪ জন। তার মধ্যে পরীক্ষা দিয়েছিলেন ১ লক্ষ ৮৯ হাজার ৮১৪ জন।

close