Kode Iklan atau kode lainnya

আর 28 দিনে নয়, 30 দিনের রিচার্জ প্ল্যান সরবরাহ করতে মোবাইল সংস্থাগুলোকে নির্দেশ দিল ট্রাই

নিউজ ডেস্ক: টেলিকম অপারেটরদের প্রি-পেইড গ্রাহকদের জন্য 30 দিনের বৈধতার সাথে রিচার্জ প্ল্যান সরবরাহ করার নির্দেশ দিয়েছে ট্রাই। বৃহস্পতিবার এই নির্দেশ দেওয়া হয়েছে। এই পদক্ষেপটি এক বছরে গ্রাহকদের দ্বারা করা রিচার্জের সংখ্যা হ্রাস করবে বলে আশা করা হচ্ছে।

বর্তমানে, টেলিকম অপারেটররা প্রি-পেইড সেগমেন্টে 28 দিনের বৈধতার সাথে রিচার্জ প্ল্যান সরবরাহ করে যার ফলে মাসিক ভিত্তিতে রিচার্জ করতে চান এমন গ্রাহকদের জন্য বছরে 13টি রিচার্জ করতে হয়।

ট্রাই একটি বিজ্ঞপ্তিতে বলেছে, "প্রতিটি টেলিকম পরিষেবা প্রদানকারী কমপক্ষে একটি প্ল্যান ভাউচার, একটি বিশেষ ট্যারিফ ভাউচার এবং ত্রিশ দিনের বৈধতা সহ একটি কম্বো ভাউচার অফার করবে।" 

টেলিকম অপারেটররা 28 দিনের অনুরূপ প্ল্যানের তুলনায় আনুপাতিকভাবে 2 দিনের জন্য দাম বাড়ানোর পরে, TRAI-এর প্রয়োজন অনুসারে টেকনিক্যালি একটি নামের জন্য 30-দিনের পরিকল্পনা অফার করতে পারে।

টেলিকম সংস্থাগুলিকে নিয়মের বিজ্ঞপ্তির দিন থেকে 60 দিনের মধ্যে এই আদেশটি মেনে চলতে বাধ্য হবে। এই উপভোক্তা-বান্ধব পদক্ষেপটি গত বছর TRAI একটি পরামর্শ পত্র প্রকাশ করার পরে আসে।

যদিও বেশিরভাগ টেলিকম অপারেটর, এবং তাদের অ্যাডভোকেসি গ্রুপ, সেলুলার অপারেটরস অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া (COAI) এই সিদ্ধান্তের বিরোধী ছিল। তাঁরা বলে, 28-দিনের বৈধতা দেওয়ার নিয়মটি কয়েক দশক ধরে চলছে এবং ভোক্তারা এটি ভালভাবে নিয়েছে। 

তবে, গ্রাহক অ্যাডভোকেসি গ্রুপগুলি গ্রাহকদের সুবিধার কথা উল্লেখ করে 30 দিনের প্রস্তাবের জন্য চাপ অব্যাহত রেখেছে।

close