Kode Iklan atau kode lainnya

পাড়ায় শিক্ষালয় নয়, এখনই প্রথম শ্রেণি থেকে স্কুলের পঠন-পাঠন শুরুর দাবি শিক্ষকদের

  

নিউজ ডেস্ক: ৩ ফেব্রুয়ারি থেকে রাজ্যে ফের খুলছে স্কুল-কলেজের পঠন-পাঠন শুরু হচ্ছে।  অষ্টম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পঠন-পাঠন শুরু হবে। পঞ্চম থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত ‘পাড়ায় শিক্ষালয়’।

অষ্টম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য আবার খুলে দেওয়া হচ্ছে স্কুলের দরজা। আর পঞ্চম থেকে সপ্তম শ্রেণির পড়ুয়াদের জন্য পাড়ায় পাড়ায় শিক্ষালয় তৈরির ব্যবস্থা করা হয়েছে। স্কুলের পাশাপাশি কলেজ, বিশ্ববিদ্যালয় ও পলিটেকনিক কলেজও ৩ ফেব্রুয়ারি থেকে পঠন-পাঠন শুরু বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

রাজ্যে ফের আংশিক ভাবে শুরু হচ্ছে স্কুলের পঠন-পাঠন (Mamata Banerjee announces to open schools)৷ একই সঙ্গে কলেজ, বিশ্ববিদ্যালযয়ের পঠন-পাঠনও শুরু হবে। এ দিন নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, অষ্টম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত স্কুলের ক্লাস আগামী ৩ ফেব্রুয়ারি থেকে খুলে যাচ্ছে৷ একই সঙ্গে খুলছে কলেজ, বিশ্ববিদ্যালয়, পলিটেকনিক এবং আইটিআই শিক্ষা প্রতিষ্ঠান।

এই বিষয়ে শিক্ষক-শিক্ষাকর্মী-শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের রাজ্য সম্পাদক কিংকর অধিকারী বলেন, “৩ ফেব্রুয়ারি থেকে স্কুলে পুনরায় পঠন পাঠন শুরু হচ্ছে ৮ থেকে ১২। সঙ্গে মাদ্রাসা, কলেজ-বিশ্ববিদ্যালয়ও। দাবি মেনে নেওয়ার জন্য অভিনন্দন মুখ্যমন্ত্রীকে কিন্তু আমরা দাবি করছি, পাড়ায় নয়, আর কালবিলম্ব না করে এখনই প্রথম শ্রেণি থেকেই বাকি ক্লাসগুলি স্কুলে পঠন-পাঠন শুরু করতে হবে। বাকি ক্লাস গুলিতে শ্রেণিকক্ষে পঠন-পাঠন শুরুর দাবিতে আন্দোলন অব্যাহত থাকবে।” 

অফিসে ৭৫ শতাংশ পর্যন্ত কর্মী নিয়ে কাজে ছাড়। ১ ফেব্রুয়ারি-১৫ ফেব্রুয়ারি পর্যন্ত করোনার বিধিনিষেধ। কিছু ক্ষেত্রে ছাড় দিয়ে ১৫ ফ্রেব্রুয়ারি পর্যন্ত বিধিনিষেধ।

close