Kode Iklan atau kode lainnya

আবেদনের ভিত্তিতে টেট পরীক্ষার উত্তরপত্র দেখাবে প্রাথমিক শিক্ষা পর্ষদ

নিউজ ডেস্ক: আবেদনের ভিত্তিতে উত্তরপত্র দেখাবে প্রাথমিক শিক্ষা পর্ষদ। প্রাথমিকের টিচার এলিজিবিলিটি টেস্ট ২০১৭-র (টেট) বৈধ পরীক্ষার্থীদের নিজেদের উত্তরপত্র তথা ওএমআর শিট দেখার সুযোগ দিচ্ছে প্রাথমিক শিক্ষা পর্যদ। বৃহস্পতিবার পর্ষদের তরফে এই মর্মে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। 

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিজ্ঞপ্তি জারির দিন থেকে ৯০ দিনের মধ্যে অর্থাৎ ২০ জানুয়ারি থেকে ১৯ এপ্রিল পর্যন্ত স্পিড পোস্টের মাধ্যমে নিজের ওএমআর তথা ডিজিটাইজড ডেটা শিটের জন্য আবেদন করতে পারবেন টেট পরীক্ষার্থীরা। 

 ২০১৭ সালে প্রাথমিকের টেট পরীক্ষার বিজ্ঞাপন বের হয়েছিল। তাঁর ভিত্তিতে ২০২১ সালের ৩১ জানুয়ারি অফলাইনে হয়েছিল প্রাথমিক শিক্ষক নিয়োগের যোগাতামান নির্ধারণের পরীক্ষা টেট। 

চলতি বছর ১০ জানুয়ারি সেই পরীক্ষার ফল প্রকাশ করে প্রাথমিক শিক্ষা পর্ষদ। মোট ১ লক্ষ ৮৯ হাজার ৫১৪ জন বৈধ পরীক্ষার্থীর মধ্যে পরীক্ষায় উত্তীর্ণ হন ৯ হাজার ৮৯৬ জন। 

ফল প্রকাশের পর থেকেই ফলাফল নিয়ে সংশয় প্রকাশ করা শুরু করেন কিছু অনুত্তীর্ণ প্রার্থী। তাদের অভিযোগ, 'অ্যনসার কি' দেখে পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছিল। কিন্তু, পরীক্ষায় অনুত্তীর্ণ তাঁরা। সেকারণেই টেট-এ প্রাপ্ত নম্বর জানতে চেয়ে আরটিআই করা শুরু করেছিলেন বেশ কিছু প্রার্থী। পর্যদের নয়া বিজ্ঞপ্তি অনুযায়ী, এবার প্রার্থীরা নিজেদের ওএমআর শিটও দেখতে পাবেন।

আবেদনকারীরা তার OMR/ডিজিটাইজড ডেটা শীটের কপির জন্য, নিম্নলিখিত শর্ত পূরণ করবে। 

 শর্ত:-

 i TET-2017-অ্যাডমিট কার্ডের একটি কপি সংযুক্ত করতে হবে।

 ii 500 টাকার একটি ডিমান্ড ড্রাফ আপনাকে কাটতে হবে। সেটা ইন ফেভার অফ ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ প্রাইমারি এডুকেশন এর নামে হবে।

 iii.  আবেদন পত্র পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের সচিবের কাছে পাঠাতে হবে। 

 iv  এই ধরনের আবেদন স্পিড পোস্টের মাধ্যমে 90 দিনের মধ্যে পাঠানো হবে। এই বিজ্ঞপ্তি জারি করার তারিখ, অর্থাৎ 20.01.2022 থেকে 19.04.2022 তারিখের মধ্যে আবেদন করতে হবে।   উল্লিখিত তারিখের বাইরে কোনো আবেদন গ্রহণ করা হবে না

close